পথ চলতি পরিযায়ী শ্রমিকদের মুখে খাবার তুলে দিতে এগিয়ে এল রায়গঞ্জের কিছু যুবক

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ২০ মে: পথ চলতি পরিযায়ী শ্রমিকদের মুখে অন্ন তুলে দিতে এগিয়ে এল রায়গঞ্জের মানব সেবা দলের কিছু যুবক। রায়গঞ্জ শহর সংলগ্ন সোহারই এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে রান্না করা খাবার ও পানীয় জল সাজিয়ে নিয়ে বসেছেন এই যুবকরা। জাতীয় সড়ক ধরে নিজেদের গন্তব্যস্থলে ফেরা পথ চলতি পরিযায়ী শ্রমিকদের ডেকে তাদের খাবার বিতরণ করছেন তাঁরা। করোনা আবহে না খেতে পাওয়া পরিযায়ী শ্রমিকদের সেবা করতে পেরে নিজেদের গর্বিত বোধ করছেন মানব সেবায় নিয়োজিত এই যুবকেরা।

হরিয়ানা থেকে নাগাল্যান্ড, কেরালা থেকে বিহার কিংবা মুম্বাই বা দিল্লি থেকে পশ্চিমবঙ্গে হাজার হাজার পরিযায়ী শ্রমিক হেঁটেই পাড়ি দিচ্ছেন নিজেদের গন্তব্যস্থলে। বিভিন্ন জাতীয় সড়ক ধরে কখনও লরিতে চেপে কখনওবা হেঁটেই নিজেদের বাড়ির উদ্দেশ্যে রওনা হচ্ছেন তারা। প্রায়শই তাদের অভুক্ত অবস্থায় হাঁটতে হচ্ছে। এইসব অভুক্ত পরিযায়ী শ্রমিকদের মুখে অন্ন তুলে দেওয়ার উদ্যোগ নিল রায়গঞ্জের মানব সেবা দলের কয়েকজন যুবক।

রায়গঞ্জের সোহারই মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে পরিযায়ী শ্রমিকদের জন্য থরে থরে সাজিয়ে রেখেছেন রান্না করা খাবার আর পানীয় জল। উদ্যোক্তাদের দাবি, করোনা মহামারিতে ব্যাপক ক্ষতিগ্রস্ত দরিদ্র নারায়ণের সেবায় রান্না করা খাবার তুলে দিতে পেরে তাঁরা গর্বিত ও আনন্দিত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here