18+ বিনোদন

কোন সময় নারী সেক্সের জন্য পাগল হয়, জানেন কি?

আমাদের ভারত, ১৯ নভেম্বর: বেশির ভাগ নারীর মনে থাকে তীব্র জ্বালা। নিভে যাওয়ার আগে জ্বলে ওঠে দীপশিখার মত। যৌবনের সূর্য একটু ঢলে পড়লে গতি পায় নারীর যৌন আকাঙ্ক্ষা।

ইউনিভার্সিটি অফ টেক্সাস-অস্টিনের সাম্প্রতিক সমীক্ষা বলছে, ২৭ থেকে ৪৫ বছরের বয়সী নারীরা পুরুষের জন্য পাগল থাকে। এ বয়সী নারীরা তাদের স্বামীর জন্যও উতলা হন। চিকিত্‍সাশাস্ত্র মতে, এই বয়সে নারীর সন্তান ধারনের স্বাভাবিক ক্ষমতা ধীরে ধীরে কমে আসে। সেই সময় জেগে ওঠে পুরুষের প্রতি প্রবল আকর্ষণ। চল্লিশের কোঠায় পৌঁছনোর পর পুরুষ শ্লথ হয়ে পড়ে। শরীরের সঙ্গে সঙ্গে মনও জানান দেয় প্রৌঢ়ত্বের হাতছানি। পুরুষদের ক্ষেত্রে এ সময় দেখা দেয় মিড-লাইফ ক্রাইসিস। আর নারীমনে তখনই তীব্রতা জেগে ওঠে। যৌবনের শেষ পর্বে এসে মরিয়া হয়ে উঠে নারী।

জীবনের এই সন্ধিক্ষণে শয়নে স্বপনে ইচ্ছা জাগে
অনেকে তাই পরকীয়ায়ও জড়িয়ে পড়েন। মনোবিদ জুডিথ এডিসন জানিয়েছেন, মধ্যচল্লিশে মেয়েদের শরীরে সন্তান ধারনের ক্ষমতায় ভাটা পড়ে। পাশাপাশি মাঝ দরিয়ায় পৌঁছে হঠাত্‍ সঙ্গীর জন্য পাগল হয়ে উঠে নারীরা। এই মানসিক পরিবর্তন প্রকৃতির নিয়ম মেনে জীবনে আসে। জীবজগতের আদিম প্রবণতা অনুসারেই শরীর-মনে এই বিক্রিয়া ঘটে, দাবি মনোবিদদের।

Leave a Comment

14 − 11 =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.