সোনার বাংলার থিম বাঁকুড়ার হরেশ্বরমেলা ইন্দারাগোড়া দুর্গাপূজায়

সোমনাথ বরাট, আমাদের ভারত, বাঁকুড়া, ৩০ সেপ্টেম্বর: সোনার বাংলা থিমে হারিয়ে যেতে বসা গ্ৰাম বাংলার সাবেকি পরিবেশ হরেশ্বরমেলা ইন্দারাগোড়া দুর্গাপূজার মন্ডপে। মন্ডপ তৈরীর মূল উপাদান খড়। বিরাট আকৃতির ধানের গোলা যেন মা অন্নপূর্ণার ভান্ডার।সেই আদলেই মূল মন্ডপ।রাজস্হানের মন্দিরের আদলে গড়ে তোলা হয়েছে সূদৃশ্য মন্ডপ।

একদিকে ধানের গোলা, অপরদিকে মা অন্নপূর্ণা সংসার পেতে বসেছেন।হারিয়ে যাওয়া তালপাতার পাখা, একতারা থেকে শুরু করে বিভিন্ন দেবদেবীর ছবি তৈরী করেছে এক মোহময় পরিবেশ।

পূজা কমিটির সম্পাদক রমেশ মোরারকা জানান, সোনার বাংলা থিমে বাংলাকে ফিরে পাওয়ার ভাবনা। আমাদের এই ভাবনাকে সফল ভাবে উপস্হাপন করেছেন কাঁথি থেকে আগত অরুণ প্রধান ও তার সংস্হা প্রধান ডেকোরেটর।মৃৎশিল্পী শম্ভু নাথ চঁন্দ প্যান্ডেলের সাথে সামঞ্জস্য রেখে তৈরী করেছেন মৃম্ময়ী মূর্তি।

রমেশ বাবু বলেন, বিগত বছরগুলোতে আমাদের পুজোর ভাবনা বা থিম সর্বস্তরে প্রসংশিত হয়েছে, জুটেছে সরকারি ও বেসরকারী তরফে পুরস্কার। তারই স্বীকৃতি স্বরূপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ভার্চুয়ালি আমাদের পুজোর উদ্বোধন করেছেন।
পূজোর কটা দিন এলাকাবাসী উৎসবে মেতে ওঠেন। সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধূলা, বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন থাকছে অন্যান্য বারের মতো এবারেও। এলাকার কচিকাঁচা থেকে প্রবীন সকলেই মেতে থাকবেন পুজোর আনন্দে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here