মহাসঙ্কটে সৌমিত্র, পুরনো ক্যানসারের সংক্রমণ ফুসফুস- মস্তিষ্কে, আশঙ্কায় চিকিৎসকরা

রাজেন রায়, কলকাতা, ১২ অক্টোবর: শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক বাংলার প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। করোনায় আক্রান্ত সৌমিত্রের আগে থেকেই ছিল প্রস্টেট ক্যান্সার। এবার তা ছড়িয়েছে ফুসফুস ও মস্তিষ্কেও, এমনটাই আভাস পেয়েছেন চিকিৎসকরা। শুধু তাই নয়, তাঁর মূত্রথলিতে ও সংক্রমণ ঘটেছে। ফলে তাঁর শারীরিক অবস্থা নিয়ে তৈরি হয়েছে ফের নতুন করে আশঙ্কার আবহ।

প্রসঙ্গত, মঙ্গলবার করোনা আক্রান্ত এই অভিনেতাকে মধ্য কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তবে দ্বিতীয় প্লাজমা থেরাপির পর তাঁর অবস্থার সামান্য উন্নতি হয়। যদিও সোমবার হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, প্রবীণ অভিনেতার শারীরিক অস্বস্তি বেড়েছে। তিনি মাঝে মাঝেই উত্তেজিত হয়ে পড়ছেন।

সম্প্রতি পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় তাঁরই জীবনী নির্ভর ছবিতে অভিনয় করছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁকে নিয়ে তৈরি একটি তথ্যচিত্রের শ্যুটিংয়েও অংশ নেন। সম্প্রতি একটি নাটকের মহড়াতেও গিয়েছিলেন। এরপর আচমকাই তিনি অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ের শুটিং শেষ হতেই দু’‌দিন পর থেকে অসুস্থবোধ করছিলেন তিনি। ৫ অক্টোবর সৌমিত্র চ্যাটার্জির করোনা পরীক্ষা হয়। পরদিনই রিপোর্ট পজিটিভ আসে। বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয় তাঁকে। অক্সিজেনের পরিমাণ কমতে থাকায় ইনটেনসিভ থেরাপি ইউনিটে স্থানান্তরিত করা হয়। দৈনিক ১০ লিটার করে অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে। ইউরিনারি ট্র‌্যাক্ট ইনফেকশন ও ১০১ মতো জ্বর রয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here