দেবী বর্গভীমার মন্দির খোলার আগে বিশেষ পুজো

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১২ জুন : ঐতিহাসিক তমলুকের ৫১ পীঠের এক পিঠ দেবী বর্গভীমা মন্দির আগামীকাল ১৩ জুন থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। তাই আজ শুক্রবার মন্দির কমিটির পক্ষ থেকে দেশবাসীর মঙ্গল কামনায় বিশেষ পূজা করা হয়।

সকালে শুরু হয় দেবী মায়ের স্নান এবং এরপরেই চলে চণ্ডীপাঠ, পূজা, হোম ও ভোগ নিবেদন। পাশাপাশি মন্দির কমিটির যে সমস্ত নিয়মাবলী রয়েছে সেই সমস্ত লিখিত ভাবে জমা দেওয়া হয়েছে আজ প্রশাসনের কাছে। মোটামুটি ভাবে কাল মন্দির খোলার জন্য আজ থেকেই প্রস্তুতি নিচ্ছে মন্দির কর্তৃপক্ষ।

সরকারি নির্দেশ ও স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে প্রবেশ করতে হবে। দেবী বর্গভীমা মন্দিরের মূল প্রবেশদ্বারের পরেই থাকছে স্যানিটাইজার করা মেশিন লাগানো বিশেষ গেট। মেশিনের মধ্যে দিয়ে গেলে অটোমেটিক কেমিক্যাল ও সুগন্ধি যুক্ত জল স্প্রে করে স্যানেটাইজ করা হবে। এরপর মন্দিরে নির্দিষ্ট করে দাগ দেওয়া হয়েছে এবং সেই দাগের মধ্যেই ভক্তদের দাঁড়াতে হবে। ভক্তরা শুধুমাত্র নাটমন্দির পর্যন্ত যেতে পারবেন পুজো দিতে কিন্তু দেবী মায়ের গর্ভগৃহে প্রবেশ করা যাবে না এবং দেওয়া যাবে না পুষ্পাঞ্জলি। এছাড়াও বেশ কিছু নিয়মাবলী লিখে দেওয়া হয়েছে মন্দিরে কর্তৃপক্ষের তরফ থেকে মন্দির চত্বরে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here