পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের রাম মন্দিরে হল বিশেষ যজ্ঞ

সাথী দাস, পুরুলিয়া, ৫ আগস্ট: রামচন্দ্রের পূজায় যজ্ঞে ঘি পুড়ল পুরুলিয়াতেও। উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠার তিথিতে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে করা হল বিশেষ যজ্ঞ। বুধবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সঙ্গে পুরুলিয়া জেলাতেও রামের পুজো অনুষ্ঠিত হয় বিভিন্ন জায়গায়। রামচন্দ্রের সঙ্গে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের সম্পর্ক রয়েছে বলে দাবি করেন স্থানীয় মানুষ। এদিন এখানকার রাম মন্দিরে পূজার আয়োজন করেন ভক্তরা। তাঁদের  বিশ্বাস বনবাসের সময় এখানে ছিলেন রামচন্দ্র সীতা ও লক্ষণ। এখানেই সীতাদেবীর তৃষ্ণা পেলে রামচন্দ্র ভূমিতে তির মেরে জল বার করেন। সেই সীতাকুণ্ড আজও পাহাড়ে রয়েছে।

এদিন বিজেপির পক্ষ থেকেও বিভিন্ন জায়গায় যজ্ঞের আয়োজন করা হয়। সন্ধ্যেয় বেশ কিছু জায়গায় জ্বালানো হয় প্রদীপ। পুরুলিয়ায় ভগবান শ্রীরাম চন্দ্রের পুজো ও প্রদীপ প্রজ্বলন করলেন বাড়িতেই। লকডাউন বিধি ও নির্দেশিকা মেনে নিজের বাড়িতে ভগবান শ্রীরামচন্দ্রের পূজা করেন বিজেপি জেলা সম্পাদক সুভাষ মাহাতো। সপরিবারে শ্রদ্ধার সঙ্গে শাঁখ বাজিয়ে প্রদীপ জ্বালান তিনি।

জেলা বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, লকডাউন করে এদিন তৃণমূল রামভক্তদের আটকানোর চেষ্টা চালাল। এর মূল্য দিতে হবে তৃণমূলকে। লকডাউনের মধ্যেও ভক্তরা রামের পুজো করেছেন বলে দাবি করেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here