দিল্লি থেকে সকালে রায়গঞ্জে এল শ্রমিক স্পেশাল ট্রেন

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৯ মে: পরিযায়ী শ্রমিকদের নিয়ে স্পেশাল ট্রেন এল রায়গঞ্জ স্টেশনে। তৃণমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সহ অন্যান্য কাউন্সিলররা স্টেশনে তাদের স্বাগত জানান। ভিনরাজ্য থেকে আসা জেলার পরিযায়ী শ্রমিকদের হাতে তুলে দেওয়া হয় খাবারের প্যাকেট।

উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে অনেকেই ভিনরাজ্যে শ্রমিকের কাজে গিয়েছিলেন। করোনা সংক্রমনের কারনে দেশ জুড়ে চলছে লকডাউন। ফলে ট্রেন চলাচল বন্ধ হয়ে থাকে। লকডাউনের কর্মহীন হয়ে যাওয়ায় অনেকটা ট্রাকে করে চলে এসেছে। ভিন রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের কথা মাথায় রেখেই রাজ্য সরকার তাদেরকে বাড়ি ফেরার জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করেন।

মঙ্গলবার সকাল ১০ টা নাগাদ দিল্লি থেকে প্রায় ১০০০ জনকে নিয়ে রায়গঞ্জ স্টেশনে ট্রেনটি আসে। ট্রেন থেকে নামার পর পরিযায়ী শ্রমিকদের মেডিকেল স্ক্রিনিং করা হয়। রায়গঞ্জ পুরসভার পক্ষ থেকে আগত পরিযায়ী শ্রমিকদের হাতে খাবারের প্যাকেট, পানীয় জলের বোতল এবং মাস্ক। রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস নিজে স্টেশনে দাঁড়িয়ে থেকে পরিযায়ী শ্রমিকদের দেখভাল করেন। তারপর তাঁদের থার্মাল স্ক্রিনিং করে নির্দিষ্ট বাসে তুলে নিজেদের গন্তব্যস্থলে পাঠানো হয়। সেখানেও নামার পর মেডিকেল স্ক্রিনিং করা হবে এবং তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। যদি মনে হয় যে তাঁদের শরীরে কিছু সমস্যা হয়েছে তাহলে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হবে। নাহলে তাঁদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হবে বলে জানা গেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here