খড়্গপুর রেল শহরে তারকারার হাট

পার্থ খাঁড়া, আমাদের ভারত, খড়্গপুর, ২৪ ডিসেম্বর: তারকা সমাবেশে ঝলমল করে উঠল খড়্গপুর রেল শহরের বিএনআর গ্রাউন্ড। শুক্রবারের শীত-সন্ধ্যায় একসঙ্গে উপস্থিত ছিলেন, টলিউডের ‘সুপার হট’ অভিনেত্রী পাউলি দাম, এই সময়ের অন্যতম সেরা অভিনেত্রী সোহিনী সরকার, লাস্যময়ী এনা থেকে জনপ্রিয় তারকা দেবলীনা দত্ত।

খড়্গপুরের অ্যাকলেকটিক ফাউন্ডেশন ফর আর্ট অ্যান্ড কালচার আয়োজিত তিনদিনের উইন্টার কার্নিভাল (Winter Carnival)-এর উদ্বোধন করলেন টলিউডের এই উজ্জ্বল নক্ষত্ররা। অংশ নিলেন সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে শুরু করে ফ্যাশন শো’তে। শহরবাসীকে দিলেন বড়দিন আর ইংরেজি নববর্ষের (২০২৩) আগাম শুভেচ্ছা বার্তা। সবমিলিয়ে প্রথম দিনই জমে গেল রেল শহরের এই কার্নিভাল বা আনন্দ উৎসব।

শুক্রবার ২৩ ডিসেম্বর এই কার্নিভালের উদ্বোধন হয়। গতকাল ১৫০০ জন ছাত্র-ছাত্রী ‘বসে আঁকো প্রতিযোগিতা’য় অংশ নেয়। শনিবার আছে একাধিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ট্যালেন্ট শো। রবিবার অর্থাৎ বড়দিনের দিন (২৫ ডিসেম্বর) মির ও তাঁর ‘ব্যান্ডেজ’ ব্যান্ডের অনুষ্ঠান দিয়ে শেষ হবে তিনদিনের কার্নিভাল।

শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে পাওলি, সোহিনী, এনা, দেবলীনারা জানান, তাঁরা ‘রেল শহর’ এর ভালোবাসায় আপ্লুত! এই সময়ের জনপ্রিয় ওয়েব সিরিজগুলির অন্যতম সেরা অভিনেত্রী সোহিনী সরকার বললেন, “বাঙালি মানেই উৎসবপ্রিয়। বারো মাসে তেরো পার্বণ। শীতকালীন এই কার্নিভাল আনন্দ, উৎসবে মেতে ওঠার সুযোগ করে দিয়েছে। শীতের প্রতিটি মুহূর্ত উপভোগ করতে হবে। কারণ, এই শীত বেশিদিন থাকবে না। সকলে মিলে আনন্দে মেতে উঠতে হবে।”

এনা, পাওলি’রাও খড়্গপুর বাসীকে বড়দিন ও ইংরেজি নববর্ষের আগাম শুভেচ্ছা বার্তা দিলেন। একইসঙ্গে সুস্থ, সুন্দর ও সচেতন থাকার পরামর্শও দেন। পাওলি জানান, তাঁর ছবি ‘ছাদ’ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হওয়ায়, তিনি উচ্ছ্বসিত! খড়্গপুরবাসী যেভাবে তাঁকে সাপোর্ট করেন সোশ্যাল মিডিয়ায়, সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এনা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here