বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের আবেদনে এলাকার স্কুলে চালু হচ্ছে একাদশ-দ্বাদশ শ্রেণি

শ্রীরূপা চক্রবর্তী, আমাদের ভারত, ২৭মে : বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের উদ্যোগে, বালুরঘাট কেন্দ্রীয় বিদ্যালয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণী চালু হচ্ছে। কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে চিঠি দিয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণি খোলার বিষয়টি জানানো হয়েছে।

চলতি বছরে মার্চ মাস নাগাদ বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পখরিয়ালের কাছে বালুরঘাটের কেন্দ্রীয় বিদ্যালয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণির খোলার আবেদন জানিয়েছিলেন। সাংসদ নিজের চিঠিতে মন্ত্রককে জানান, তার সাংসদ এলাকায় আর্থিক ভাবে পিছিয়ে পড়া বহু মানুষের বাস। আর সেখানে একটি মাত্র কেন্দ্রীয় বিদ্যালয় আছে। দশম শ্রেণি পর্যন্ত সেখানে পঠন পাঠনের সুযোগ রয়েছে। একাদশ শ্রেণির পড়ার জন্য ছাত্রছাত্রীদের অন্য কোনো বিদ্যালয় ভর্তি হবার জন্য ছুটোছুটি করতে হয়। ফলে অসুবিধায় পড়েন তারা।

সুকান্ত মজুমদার বলেন, দ্বিতীয় মোদী সরকার ক্ষমতায় আসার পর সম্প্রতি ওই বিদ্যালয়ের নতুন ভবনের দ্বার উদ্ঘাটন। তখন তিনি জানতে পারেন ওই বিদ্যালয়ে দশম শ্রেণি পর্যন্ত এলাকার ছাত্রছাত্রীরা পড়ার সুযোগ পেলেও একাদশ দ্বাদশ শ্রেণি সেখানে নেই। এরপরই তিনি কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রীর কাছে আবেদন করেন ওই বিদ্যালয়ে একাদশ দ্বাদশ শ্রেণি খোলার জন্য। আজ মন্ত্রকের তরফে সাংসদের সেই আবেদনে সাড়া দিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে যে ওই বিদ্যালয়ে একাদশ- দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগ চালু করার অনুমতি দেওয়া হল।

স্বভাবতই এই খবরে খুশি ওই স্কুলের ছাত্রছাত্রী সহ শিক্ষক, শিক্ষিকারা। এলাকার মানুষও খুশি কারণ দশম শ্রেণি পাশ করার পর অন্য কোথাও ভর্তির জন্য ছাত্রছাত্রীদের ছুটতে হবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here