বলবিন্দরের সঙ্গে অমানবিক আচরণ রাজ্য পুলিশের, জালিয়ানওয়ালাবাগের প্রসঙ্গ তুলে ট্যুইট রাজ্যপালের

রাজেন রায়, কলকাতা, ১২ অক্টোবর: বলবিন্দর ঘটনার সঙ্গে এবার ইংরেজ আমলে জালিয়ানওয়ালাবাগের হত্যাকাণ্ডে এবং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের নাইট উপাধি ত্যাগের প্রসঙ্গ টেনে এনে এবার মুখ্যমন্ত্রীকে ট্যুইটবিদ্ধ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বিজেপির নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার হন বলবিন্দর সিং। বিজেপির অভিযোগ, বলবিন্দরের পাগড়ি খুলে নিয়েছিল রাজ্য পুলিশ। আর এতে অসম্মান হয়েছে শিখ সম্প্রদায়ের। আর এই ইস্যুতেই এখন সরগরম রাজ্য রাজনীতি।

সোমবার রাজ্যপাল জগদীপ ধনকর টুইট করে এই বিতর্ক আরও উস্কে দিলেন। সোমবার দু’টি টুইট করেন রাজ্যপাল। রাজ্য পুলিশ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করা ওই টুইটে বলবিন্দর সিংয়ের প্রসঙ্গে তাঁর অভিযোগ, বলবিন্দরের সঙ্গে অমানবিক আচরণ করা হয়েছে। আইন দিয়ে এটা ঢাকা সম্ভব নয়।’

এছাড়া আরেকটি টুইটে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড এবং রবীন্দ্রনাথ ঠাকুরের নাইট উপাধি ত্যাগের প্রসঙ্গ টেনে আনেন রাজ্যের সাংবিধানিক প্রধান। সেখানে তিনি বলেন, ‘মনে করুন, কবিগুরু জালিয়ানওয়ালাবাগের হত্যাকাণ্ডের প্রতিবাদে ব্যথিত হয়ে নিজের নাইট উপাধি ত্যাগ করেছিলেন। কবিগুরুর আদর্শ অনুযায়ী চলা উচিত। নিজেদের প্রমাণ করুন যাতে মাথা তুলে চলা যায়, লজ্জায় মাথা নুইয়ে নয়। নিজেকে বদলানোর সময় এসেছে বলেও টুইটে মুখ্যমন্ত্রীকে খোঁচা জগদীপ ধনকরের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here