করোনা রুখতে পূর্ব কলকাতার একাধিক হটস্পট এলাকা সম্পূর্ণ সিল করল রাজ্য

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৭ এপ্রিল: লকডাউন সফল করতে এবার কড়া পদক্ষেপ নিল রাজ্য প্রশাসন। বারবার বলা সত্ত্বেও কথা না শোনায় সিল করে দেওয়া হল পূর্ব কলকাতার একাধিক হটস্পট। রাস্তায় নামতে চলেছে সশস্ত্র পুলিশ। ওই এলাকাগুলিতে বাড়ি বাড়ি গিয়ে র‍্যাপিড টেস্ট করা হবে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের মোকাবিলায় যে ১৭০টি হটস্পট চিহ্নিত করা হয়েছে, তার মধ্যে রাজ্যের ৭টি জায়গা রয়েছে। পূর্ব কলকাতার সেই হটস্পট চিহ্নিত এলাকা সম্পূর্ণ সিল করে দেওয়া হল। সংক্রমণ রুখতে রাজাবাজার, মানিকতলা, কাঁকুরগাছি, নারকেলডাঙা সিল করে দেওয়া হল। বড় রাস্তায় থেকে এই এলাকায় ঢোকার সব গলি বন্ধ করে দেওয়া হয়েছে। এখানকার বাসিন্দাদের বাড়ির বাইরে বেরতে হলে পুলিসের অনুমতি লাগবে বলে জানানো হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে নারকেলডাঙা মেন রোডও। সরিয়ে দেওয়া হয়েছে এই সব এলাকার সব বাজারও।

ভিড় কমাতে বিধাননগরের তিনটি বাজার ৫ দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এদিন থেকে সেই সব বাজার বন্ধ থাকছে। জগৎপুর বাজার, জ্যাংরা বাজার বন্ধ রাখা হচ্ছে।

রাজাবাজার, নারকেল ডাঙায় লকডাউন উপেক্ষা
এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে রাজাবাজার, নারকেল ডাঙায় লকডাউন মানা হচ্ছে না বলে রাজ্য সরকারকে চিঠি দেওয়া হয়েছিল। এই নিয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্টও তলব করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই কারণে পরিস্থিতি সামলাতে এবার কড়া ব্যবস্থা নিল প্রশাসন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here