উত্তরপ্রদেশে দুর্ঘটনায় মৃত্যু পুরুলিয়ার চার যুবকের, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের

সাথী প্রামানিক, পুরুলিয়া, ১৬ মে: উত্তর প্রদেশের আউরিয়ার জাতীয় সড়কের পথ দুর্ঘটনায় মৃত ২৪ জন পরিযায়ী শ্রমিকের মধ্যে ৪ জন পুরুলিয়ার। এঁদের মধ্যে দুই জনের বাড়ি পুরুলিয়া মফস্বল থানার দুমদুমি গ্রামে। তাঁদের নাম চন্দন রাজোয়ার (২২) ও মিলন বাদ্যকর(২০)। মৃত অন্য দু’জন অজিত মাহাতো কোটশিলা থানা এলাকার উপর বাটরি এবং গণেশ রাজোয়ার জয়পুর ব্লকের ঝালমামড়া গ্রামের বাসিন্দা। ঘটনায় আহতদের মধ্যে এক জন রয়েছেন পুরুলিয়ার শিবু কর্মকার। সকাল ৯ টার পর মর্মান্তিক ঘটনার খবর পৌঁছতেই গোটা গ্রামে শোকের ছায়া নেমে আসে। মোড়ে মোড়ে গ্রামবাসীদের জটলা দেখা যায়। পরিবারের লোকজন শোকে ভেঙে পড়েন। কিভাবে মৃতদেহ আসবে সেই দুশ্চিন্তায় রয়েছেন তাঁরা।

পরিবারের লোকদের দুবেলা দুমুঠো খাবার জোগাড়ের জন্য সুদূর রাজস্থানে পাড়ি দিয়েছিলেন এঁরা। একটি মার্বেল পাথর সংস্থায় শ্রমিকের কাজ করতেন। এঁদের মধ্যে চন্দন কলা বিভাগের স্নাতক। পাঁচ মাস আগে অভাবী ঘরের জ্বালা মেটাতে সুদূর রাজস্থানে গিয়েছিলেন দুই যুবক। লকডাউনে সেখানে একটি শিবিরে ছিলেন তাঁরা।  এদিন ট্রাকে করে বিভিন্ন রাজ্যের অন্যান্য শ্রমিকদের সঙ্গে বাড়ি আসার পথে দুর্ঘটনায় সব শেষ হয়ে গেল বলে কান্নায় ভেঙে পড়েন মৃত চন্দনের দাদা দেবাশীষ বাদ্যকর। তিনি জানান,’দুদিন আগেও বাড়িতে ফোন করে পরিস্থিতির কথা জানিয়ে বাড়ি ফেরার কথা বলেছিল ভাই। বহু কষ্টে পড়াশোনা করতে হয়েছিল তাকে।’

ঘটনার খবর পেয়ে মৃতদের বাড়ি গিয়ে খোঁজ খবর নেন রাজ্যের মন্ত্রী শান্তিরাম মাহাতো, জেলা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল অন্যান্য নেতারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here