করোনা যুদ্ধে মৃত কোভিড যোদ্ধাদের পরিবারকে ক্ষতিপূরণ সহ চাকরি দেবে রাজ্য

রাজেন রায়, কলকাতা, ১৫ জুলাই: অদৃশ্য মহামারীকে রুখতে জীবনের ঝুঁকি নিয়ে লড়ছেন চিকিৎসক-পুলিশকর্মী থেকে আরও অনেকেই। এর মধ্যে মৃত্যুও হয়েছে অনেকের। প্রয়াত করোনা যোদ্ধাদের সম্মান জানাতে কোভিড যোদ্ধাদের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং পরিবারের একজনকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

বুধবার নবান্ন সভাঘর থেকে বিভিন্ন জেলার জেলাশাসক ও এসপিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি প্রয়াত করোনা যোদ্ধাদের সম্মান জানানোর কথা ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী জানান, প্রয়াত কোভিড যোদ্ধাদের ক্ষেত্রে ক্ষতিপূরণ দেওয়ার সঙ্গে পরিবারের সদস্যকে চাকরি দেবে রাজ্য সরকার। এখনও পর্যন্ত রাজ্যে ১২ জন কোভিড যোদ্ধার মৃত্যু হয়েছে। বিভিন্ন জেলার সেই কোভিড যোদ্ধাদের পরিবারের হাতে মেডেল, ব্যাজ ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়। তুলে দেওয়া হয়েছে ক্ষতিপূরণও।

এদিনের বৈঠক থেকে মুখ্যমন্ত্রী আশাকর্মী-সহ অন্যান্য করোনা যোদ্ধাদের বিষয়েও জেলা শাসকদের কাছে জানতে চান। রাজ্যে কতজন এখনও চিকিৎসাধীন রয়েছে, সেটাও জানতে চান। একই সঙ্গে সেরে ওঠা করোনা রোগীদের কাজে লাগানোর কথা মনে করিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “জেলাগুলিতে কোভিডজয়ীদের কাজে লাগানো হবে।’

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here