টেন্ডার না পেয়ে কাজে বাধা দিলে কড়া শাস্তি’, ‘পথশ্রী’র সূচনাতেই হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

রাজেন রায়, শিলিগুড়ি, ১ অক্টোবর: আগামী বিধানসভা নির্বাচনে গ্রামীণ ভোটব্যাঙ্ক যাতে অটুট থাকে, তার জন্য পুজোর আগে রাস্তা সংস্কারের কাজ এগিয়ে নিয়ে যেতে চাইছে রাজ্য প্রশাসন। সেই কারণে রাস্তা সংস্কারের সমস্ত প্রকল্পকে এক জায়গায় এনে ‘পথশ্রী অভিযান প্রকল্পের সূচনা এদিন করলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার দুপুরে শিলিগুড়ির উপকণ্ঠে পূর্ব ধনতলা এলাকা থেকে এই প্রকল্পের উদ্বোধনের পরেই মুখ্যমন্ত্রী বলেন,’যারা টেন্ডার পাবেন না, তারা যদি কাজে বাধা সৃষ্টি করেন, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে রাজ্য। অভিযোগ পেলেই ব্যবস্থা নেবে পুলিশ।”

অনেক সময়েই দেখা যায়, সরকারি কোনও প্রকল্পের টেন্ডার না পেলে ওই সংস্থার কর্মীরা প্রতিহিংসাবশত কাজে বাধা তৈরির চেষ্টা করেন। কাজ শেষ হতে দেরি হয়। সরকারি আধিকারিকদের মুখেই এসব অভিযোগ শুনেছেন মুখ্যমন্ত্রী। এবার তাই নিজেই এদিন কড়াভাবে জানিয়ে দিলেন যে টেন্ডার না পেয়ে সরকারি কাজে বাধা তৈরি করলে, তার ফল মোটেই ভাল হবে না। কেউ পার পাবেন না, কঠিন শাস্তির মুখে পড়তেই হবে। এই প্রকল্পের সমস্ত কাজ এখন থেকে কেন্দ্রীয়ভাবে পরিচালনা ও নজরদারি করবে রাজ্য প্রশাসন।

উদ্বোধনের সময়ে শিলিগুড়ি পুলিশ কমিশনারকে পাশে দাঁড় করিয়ে এই বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেউ বাধা দিলে সরাসরি মুখ্যমন্ত্রীর দফতরে অভিযোগ জানানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কোনওরকম
গন্ডগোল বা অস্বচ্ছতা টের পেলে সাধারণ মানুষও ‘দিদিকে বলো’ বা মুখ্যমন্ত্রীর গ্রিভান্স সেলে অভিযোগ জানাতে পারবেন, এমন নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here