প্রথমবার ধর্মঘটের কোপ দমদম মেট্রো থেকে বিমানবন্দর, চূড়ান্ত ভোগান্তি যাত্রীদের

সৌভিক বন্দ্যোপাধ্যায়, দমদম, ৮ জানুয়ারি: রেল এবং বাসের সাথে সাথে মেট্রো রেলেও কোপ পড়েছে ধর্মঘটের। এমনকি বাদ যায়নি বিমানবন্দরও। রাস্তা মেট্রোরেল বিমানবন্দর নাকানিচোবানি অবস্থা সাধারণ যাত্রীদের।

রাস্তায় অবরোধ হতে পারে এমনটা মানসিক প্রস্তুতি নিয়ে বেরিয়েছিলেন সাধারণ মানুষ তবু ভরসা ছিল সরকারি বাস মেট্রো। বিভিন্ন স্থানে ধর্মঘট, অবরোধ হলেও মেট্রো স্টেশনে অবরোধ সেভাবে হয় না। ফলে অবরোধের সময় মেট্রোই ভরসা হয়ে ওঠে যাত্রীদের। কিন্তু বনধ সর্মথকরা এবার যেন আরও বেপরোয়া।

মেট্রো চলাচল বন্ধের চেষ্টা করে অবরোধ করা হয় দমদম মেট্রো স্টেশনে। সিপিএমের রাজ্য কমিটির সদস্য কণীনিকা ভট্টাচার্যের নেতৃত্বে দমদম স্টেশনে মেট্রো রেল অবরোধ করার চেষ্টা করলে বন্ধ করে দেওয়া হয় টিকিট কাউন্টার। উত্তর ২৪ পরগনার দমদম বিমানবন্দরে এক নম্বর গেটে বন্ধ করে বনধ সমর্থকরা। অবরোধে চিনার পার্ক এলাকাতেও।

এদিকে দমদম মেট্রো স্টেশনে টিকিট কাউন্টারের সামনে থেকে যাত্রীদের বের করে দেওয়া হয়। বাম সমর্থকরা জোর করে স্টেশনের ভেতরে ঢোকার চেষ্টা করে। তবে পুলিশের তৎপরতায় পরিস্থিতি সামলানো সম্ভব হয়েছে। মেট্রো পরিষেবা কোনওরকমে চালু রাখা গেছে।

অন্যদিকে রেল এবং বাস অবরোধ চলছেই বিভিন্ন স্থানে। বাস চালকরা কেউ কেউ ভাঙচুরের ভয়ে হেলমেট পড়েও বাস চালাচ্ছেন। রেল স্টেশন গুলিতে অবরোধের জেরে বহু রেল চলাচল ব্যাহত হয়েছে। সমস্যায় পড়েছেন যাত্রীরা। হৃদয়পুর রেল স্টেশনে লাইনের ওপর পাওয়া গিয়েছে বোমাও। তবে তা নিষ্ক্রিয় করা হয়েছে। এখনও পর্যন্ত ভাঙচুরের কোন খবর পাওয়া যায়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here