লকডাউনে নিজেদের অস্তিত্ব তুলে ধরতে রেশনে দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করল ছাত্র পরিষদ

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ৫ এপ্রিল: লকডাউন পরিস্থিতি সব সংগঠনের থেকেই আন্দোলন অস্ত্র বাজেয়াপ্ত করে নিয়েছে। এই পরিস্থিতিতে অস্তিত্ব বাঁচাতে রেশন দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করেছে কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদ। লকডাউন চলাকালীন আন্দোলনের জন্য পথে নামার সুযোগ নেই। তাই ছাত্র পরিষদ একটি ফোন নম্বর প্রকাশ করেছে। সেই ফোন নম্বর হল, ৮৪৩৬০৫০৪৭৫।

যাঁরা রেশনে দুর্নীতি বা কালোবাজারির অভিযোগ জানাতে চান, তাঁদেরকে এই নম্বরে অভিযোগ জানানোর আবেদন করেছেন ছাত্র পরিষদ নেতৃত্ব। এই ব্যাপারে ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ জানিয়েছেন, গত দিনচারেক আগে তাঁরা এই ফোন নম্বর চালু করেছেন। তার পর থেকেই ব্যাপক সাড়া মিলছে। বিভিন্ন জেলা থেকে ক্ষুব্ধ সাধারণ মানুষ রাজ্যের রেশন ব্যবস্থার দুর্নীতির বিরুদ্ধে ছাত্র পরিষদের কাছে অভিযোগ জানাচ্ছেন।

যদিও পথে না-নেমে তাঁরা কীভাবে এইসব বিভিন্ন অভিযোগের সুরাহা করছেন, রেশনে দুর্নীতির অভিযোগ স্থানীয় রাজনেতিক দলের নেতাদের না-জানিয়ে কেন কংগ্রেসের ছাত্র সংগঠনের কাছে সাধারণ মানুষ জানাবে- সেই সব ব্যাপারে ছাত্র পরিষদের রাজ্য সভাপতি কিছুই জানাননি। লকডাউন পরিস্থিতিতে প্রধান বাম ছাত্র সংগঠন এসএফআই স্যানিটাইজার তৈরি এবং নোভেল করোনা ভাইরাস নিয়ে প্রচারে ব্যস্ত। অন্যতম সর্বভারতীয় ছাত্র সংগঠন এবিভিপি নিজেদের প্রাসঙ্গিক করে রাখতে দিল্লির নিজামুদ্দিন মারকাজের ঘটনায় জোর দিচ্ছে। এই পরিস্থিতিতে স্রেফ অস্তিত্ব বাঁচাতেই ছাত্র পযিষদ নেতৃত্ব রেশন দুর্নীতির অভিযোগ শুনতে ফোন নম্বর চালু করেছে বলেই ওয়াকিবহাল মহলের মত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here