বাসের পাটাতন ভেঙ্গে পড়ে আহত প্রথম শ্রেণির ছাত্রী

5

আমাদের ভারত, রামপুরহাট, ২০ ফেব্রুয়ারি: স্কুল বাসের পাটাতন ভেঙ্গে রাস্তায় পড়ল প্রথম শ্রেণির এক ছাত্রী। ঘটনাটি ঘটেছে বীরভূমের মুরারই থানার সোনারপাড়া গ্রামের কাছে ঝাড়খণ্ড সীমান্তে। যদিও স্কুল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, ওই বাস পরিবর্তন করে নতুন বাস দেওয়া হবে।

জানা গিয়েছে, ঝাড়খণ্ডের মহেশপুরে একটি ইংরেজি মাধ্যম স্কুল রয়েছে। বীরভূমের মুরারই থানার কাছে ওই স্কুল হওয়ায় বহু অভিভাবক সেখানে তাদের ছেলেমেয়েদের পড়ান। প্রতিদিন সকালে একটি স্কুল বাস মুরারই থেকে ২৫-৩০ জন বাচ্চাকে স্কুলে নিয়ে যায়। সেই মতো বৃহস্পতিবার সকালেও ওই বাসে বাচ্চাদের স্কুলে নিয়ে যাচ্ছিল। মহেশপুর ঢোকার আগে সোনারপুর গ্রামের কাছে বাসের পাটাতন ভেঙে রাস্তায় পড়ে যায় প্রথম শ্রেণির ছাত্রী শা গুপ্তা। বাস ধীর গতিতে চলায় বড়সড় দুর্ঘটনা ঘটে যেত পারত। ঘটনার পরেই ওই ছাত্রীকে মুরারই গ্রামীণ হাসপাতালে চিকিৎসা করানো হয়। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় ছাত্রীকে। বড় আঘাত না লাগলেও ছাত্রীর চোখেমুখে আতঙ্কের চাপ স্পট লক্ষ্য করা গিয়েছে।

ছাত্রীর বাবা নইম রেজা বলেন, “স্কুল বাসের স্বাস্থ্য পরীক্ষা না করে চালানো উচিত নয়। বাস গুলোর বাইরের রঙ দেখে বোঝার উপয়ায় নেই সেগুলি বাতিল যোগ্য। আমি দাবি রাখছি বাসের স্বাস্থ্য পরীক্ষা না করে যেন ছাত্রছাত্রী বহন না করা হয়”। স্কুলের প্রিন্সিপ্যাল এস এন সিং বলেন, “বাসের অবস্থা খারাপ ছিল বুঝতে পারিনি। এবার থেকে সমস্ত বাসের স্বাস্থ্য পরীক্ষা করে তবে ছাত্রছাত্রী নিয়ে যাওয়া আসা করা হবে। কোন বাতিল বাস চালানো হবে না। যে বাসটিতে দুর্ঘটনা ঘটেছে সেটিকে বাতিল করা হয়েছে”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here