বাসে ছাত্রদের থেকে বেশি ভাড়া নেওয়ার প্রতিবাদে বিক্ষোভ বালুরঘাটে, জাতীয় সড়ক অবরোধ

পিন্টু কুন্ডু, আমাদের ভারত, বালুরঘাট, ১১ ডিসেম্বর: স্টুডেন্ট ভাড়ার পরিবর্তে ছাত্র-ছাত্রীদের কাছে বেশি টাকা নেওয়ার অভিযোগে পথ অবরোধ করে বিক্ষোভ বালুরঘাটে। বাসকর্মীদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে হিলি-বালুরঘাট ৫১২ জাতীয় সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের। শুক্রবার দুপুরে বালুরঘাটের বাদামাইলে ছাত্র-ছাত্রীদের এমন বিক্ষোভ অবরোধের জেরে রাস্তায় আটকে পড়ে পথচলতি অসংখ্য মানুষ। দুই পাশে প্রচুর যানবাহন আটকে পড়ায় প্রায় ঘন্টা খানেক ধরে চরম হয়রানির শিকার হন পথ চলতি মানুষজন। ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে যায় বালুরঘাট থানার পুলিশ। পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ছাত্র-ছাত্রীদের অভিযোগ, বাসে উঠলেই তাদের সাধারণের মতোই ভাড়া দিতে হয়। স্টুডেন্টদের জন্য বাসে বিশেষ ছাড়ের কথা বলা হলেও কোনও ছাড়ই দেয় না বাসের কন্ডাক্টররা। উল্টে স্টুডেন্ট ভাড়া দিতে চাইলেই ছাত্র-ছাত্রীদের সাথে খারাপ ব্যবহার এবং তাদের বাসে উঠতে বাধা দেন বাস চালক ও কন্ডাকটররা বলেও অভিযোগ। যদিও বাস কর্তৃপক্ষের দাবি, লকডাউনে স্কুল বন্ধ থাকায় তাদের স্টুডেন্ট ভাড়া নেওয়া হচ্ছে না। তাছাড়া অন্য সব সময়েই ছাত্র-ছাত্রীদের বিশেষ সুবিধা দিয়ে থাকেন তারা।

আন্দোলনকারী দুই ছাত্র অঙ্কুর লাহা, অমর পান্ডেরা জানিয়েছে, লকডাউনের অজুহাত দেখিয়ে ছাত্রদের কাছেও বেশি ভাড়া আদায় করা হচ্ছে। যার প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here