শ্রমিকদের বাড়ি ফেরার বিষয়ে মহকুমা শাসকের অনীহা, অভিযোগ এসইউসিআই’য়ের

আশিস মণ্ডল, রামপুরহাট, ১৯ মে: পরিযায়ী শ্রমিক বাঁচাও দিবসে শ্রমিকদের নিয়ে মহকুমা শাসকের কাছে গিয়ে কার্যত ঘাড়ধাক্কা খেলেন এসইউসিআইয়ের জেলা নেত্রী। অপমানিত ওই জেলা নেত্রী মহকুমা শাসকের দুর্ব্যবহার নিয়ে জেলা শাসকের কাছে অভিযোগ জানাতে চলেছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার ছিল শ্রমিক বাঁচাও দিবস। এই দিনে দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা শ্রমিকদের সরকারি খরচে বাড়ি ফেরানোর দাবিতে রাজ্যের সর্বত্র ব্লক ও মহকুমা শাসকের অফিসে স্মারকলিপি জমা দেওয়া হয়। সেই মতো মঙ্গলবার সকালে রামপুরহাট মহকুমা শাসকের অফিসের সামনে কয়েকজন জমায়েত হন। সঙ্গে ছিলেন দলের জেলা সম্পাদিকা আয়েসা খাতুন। ছিলেন কয়েকজন শ্রমিকও। অভিযোগ, আটকে পড়া তিনজন শ্রমিককে নিয়ে মহকুমা শাসকের সঙ্গে দেখা করতে গেলে তিনি উত্তেজিত হয়ে ওঠেন। শ্রমিকদের নিয়ে যাওয়ায় তিনি নিরাপত্তারক্ষী ডেকে কার্যত ঘাড়ধাক্কা দিয়ে বের করে দেন।

আয়েসা খাতুন বলেন, “আমরা বরাবর মানুষের সমস্যা নিয়ে আন্দোলন করে থাকি। লকডাউনের পর থেকে রামপুরহাট শহরে আটকে পড়া মানুষদের পাশে দাঁড়িয়ে ত্রাণ দিয়ে আসছি। সেই সমস্ত মানুষদের বাড়ি পাঠানোর দাবি নিয়ে মহকুমা শাসকের দফতরে গিয়েছিলাম। তিনজন শ্রমিককে নিয়ে ভিতরে ঢুকেছিলাম। এতেই তিনি ক্ষিপ্ত হয়ে উঠে বেরিয়ে যেতে বলেন। আমি বিষয়টি বোঝানোর চেষ্টা করেছিলাম। কিন্তু কোনও কথা না শুনে নিরাপত্তারক্ষী ডেকে বের করে দেন। আমার মনে হয় শ্রমিকদের প্রতি মহকুমা শাসকের অনীহা রয়েছে। বিষয়টি জেলা শাসককে লিখিতভাবে জানাব”। এনিয়ে মহকুমা শাসকের কোনও প্রতিক্রয়া পাওয়া যায়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here