“তদন্ত ঘেঁটে দিতেই এঁড়ে গরু সিআইডিকে নামিয়েছিল তৃণমূল সরকার”

আমাদের ভারত, ৩০ সেপ্টেম্বর:
গরু পাচার মামলায় সিআইডির তৎপরতা নিয়ে শুক্রবার সরাসরি আক্রমণ চালালেন সুকান্ত মজুমদার। রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থাকে এঁড়ে গরু বলে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সুকান্ত মজুমদার বলেন, দিনের পর দিন যখন গরু ও কয়লা পাচার হচ্ছিল তখন সিআইডি নাকে সর্ষের তেল দিয়ে ঘুমাচ্ছিল। আর এখন যখন আদালতের নির্দেশে সিবিআই তদন্ত করছে, তখন সিআইডি এঁড়ে গরুর মত মাথা গলাতে চেয়েছিল। মুখ্যমন্ত্রীর নির্দেশে তদন্তের বিরোধিতা করেছিল সিআইডি। গরু পাচার মামলায় সিআইডি সমান্তরালভাবে তদন্ত করতে পারবেন না বলে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।

আদালত স্পষ্ট বলেছিল ভারতীয় এজেন্সি যখন এই মামলার তদন্ত করছে, গ্রেপ্তার করছে এবং আরও কারা যুক্ত তা নিবিরভাবে খুঁজে বের করছে তখন সিআইডির তদন্তে ঢোকার প্রয়োজন নেই। এই মামলার পরবর্তী শুনানি রয়েছে ১৪ নভেম্বর।

প্রসঙ্গত দু’দিন আগে কয়লা পাচার মামলায় বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির আবেদনে হাইকোর্ট বলেছিল সিআইডি’র তদন্ত করার প্রয়োজন নেই। সেই মামলার তদন্ত করেছে সিবিআই ও ইডি। কয়লা পাচার মামলার জিতেন্দ্রকে নোটিশ পাঠিয়েছিল সিআইডি। তারপর তিনি মামলা দায়ের করেন হাইকোর্টে। বিজেপির বক্তব্য, যখন একের পর এক তৃণমূল নেতা এবং তাদের ঘনিষ্ঠরা ধরা পড়ছে তখন প্রাতিষ্ঠানিকভাবে প্রমাণ লোপাটের জন্য সিআইডিকে কয়লা ও গরু পাচার মামলায় তদন্ত করতে নামিয়েছিল তৃণমূল সরকার কিন্তু আদালত তাকে উপযুক্ত শিক্ষা দিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here