জলঘোলা করে লাভ নেই, শুধু পশ্চিমবঙ্গ নয় অন্য রাজ্যেরও বাতিল হয়েছে, ট্যাবলো বিতর্কে মন্তব্য সুকান্ত মজুমদারের

আমাদের ভারত, ১৭ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে পশ্চিমবঙ্গের প্রস্তাবিত ট্যাবলো বাতিল করে দেওয়া হয়েছে। আর তাতেই বাকযুদ্ধ শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রতিরক্ষা দপ্তরের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন কংগ্রেস তৃণমূল। এবার এই বিষয়ে মুখ খুললেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। তিনি দাবি করেছেন শুধু পশ্চিমবঙ্গ নয় এই রকম অনেক রাজ্যের ট্যাবলোও বাতিল করা হয়েছে। এটা নিয়ে জলঘোলা করা সঠিক নয়।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “বিভিন্ন রাজ্য থেকে প্রস্তাব পাঠানো হয়, কোনোটা গৃহীত হয় কোনোটা গৃহীত হয় না। সাধারণত আধিকারিকরা এই সমস্ত সিদ্ধান্ত নেন ,কোনটা গৃহীত হবে কোনটা হবে না। এই বিষয়টি নিয়ে এত জল ঘোলা করার মতো কিছু নেই।” তিনি আরও জানান, “শুধু পশ্চিমবঙ্গের ট্যাবলো বাতিল হয়েছে এমন নয়, অনেকগুলি রাজ্যেরই বাতিল হয়েছে। হয়তো সময়মতো প্রস্তাব পৌঁছে না দিতে পারাও এর পেছনে কারণ হতে পারে। এছাড়া অন্য অনেক কারণ থাকে যেগুলি বিবেচ্য হয়। কেন্দ্রীয় সংস্থার তরফে যারা বিচার বিবেচনা করেন তাদের দপ্তরে যোগাযোগ করলে তারা জানাতে পারবেন।”

এই ঘটনায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে এটা বাংলার সংস্কৃতির প্রসারে বাধা দেওয়ার চেষ্টা। এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, মুখ্যমন্ত্রী বাংলার সংস্কৃতি প্রচার প্রসার করতে গিয়ে নিজের অ্যাডভার্টাইজমেন্ট করেন বিভিন্ন জায়গায়, যা অত্যন্ত দৃষ্টিকটু লাগে। মুখ্যমন্ত্রীকে নিয়েই শুধু নয় বাংলা নয়, মুখ্যমন্ত্রীকে বাদ দিয়েও বাংলা সংস্কৃতি রয়েছে। বালুর ঘাটের সাংসদের অভিযোগ, “মুখ্যমন্ত্রী চেষ্টা করেন আরবের সংস্কৃতিকে বাংলার সংস্কৃতি বলে চালিয়ে দেওয়ার জন্য। কিন্তু আরবের সংস্কৃতির বাংলা সংস্কৃতি হতে পারে না।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here