আরএসএস প্রচারক কেশব রাও দীক্ষিতের প্রয়াণে শোক প্রকাশ সুকান্ত, তথাগত, শুভেন্দুর

আমাদের ভারত, কলকাতা, ২০ সেপ্টেম্বর: প্রবীন আরএসএস প্রচারক কেশবরাও দীক্ষিতের প্রয়াণে শোক প্রকাশ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সুকান্তবাবু মঙ্গলবার টুইটারে লিখেছেন, “একটি যুগের অবসান হলো। মহারাষ্ট্র থেকে আসা এক তরতাজা যুবক, পশ্চিমবঙ্গে এসে সমাজসংস্কারের জন্য নিজের জীবনটাই দিয়ে দিলেন, সংঘ পরিবার ছাড়া বাকি সমাজের কাছে সেটা অজ্ঞাতই রয়ে গেলো।

শ্রদ্ধেয় কেশব রাও দীক্ষিত মহাশয় সারাজীবন আমাদের কাছে অমর হয়ে থাকবেন। ভগবানের কাছে,ওনার আত্মার সদগতি কামনা করি। ওম শান্তি।“

প্রসঙ্গত, ১৯২৫-এর ১ আগস্ট জন্ম হয় কেশব রাও দীক্ষিতের, মহারাষ্ট্রের ওয়ার্ধা জেলার পুলগাঁও গ্রামে। আজ ২০ই সেপ্টেম্বর, কলকাতায় অ্যাপোলো হাসপাতালে সকাল ১০টা ৩৪ মিনিটে পরলোক গমন করেছেন। মৃত্যু সময় তার বয়স হয়েছিল ৯৮ বছর।

আরও পড়ুন
রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বরিষ্ঠ প্রচারক কেশবরাও দীক্ষিত আজ পরলোক গমন করলেন

তাঁর প্রয়াণে শোক প্রকাশ করলেন প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়।

টুইটারে তথাগতবাবু লিখেছেন, “আমরা, যারা পশ্চিমবঙ্গের স্বয়ংসেবক, সংঘজীবনের প্রায় প্রথম দিন থেকে কেশবজীকে (কেশবরাও দীক্ষিত) চিনি– সংঘের রীতিনীতি, মূল্যবোধ সম্বন্ধে মৌলিক পাঠ উনিই আমাদের দিয়েছিলেন।
সেই পুণ্যাত্মা কেশবজী প্রয়াত হলেন। ওঁর আত্মার সদ্গতি হোক। ওঁনার বিদেহী আত্মার শান্তি কামনা করি। ওঁ শান্তি শান্তি শান্তিঃ।”

কেশবরাও দীক্ষিতের প্রয়াণে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

টুইটারে শুভেন্দুবাবু লিখেছেন, “রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বর্ষীয়ান রাষ্ট্রবাদী প্রচারক মাননীয় শ্রী কেশব রাও দীক্ষিত জী সংঘের কাজের শুরুর সময় থেকে নিজেকে সম্পূর্ণ সমর্পণ করে অসংখ্য দেশবাসীর হৃদয়ে অনুপ্রেরণার সঞ্চার করেছেন। পশ্চিমবঙ্গকে আপন করে সংঘের প্রচারে অগ্রদূত হয়ে কাজ করেছেন প্রবাদ প্রতিম রাষ্ট্রবাদী এই মহাপুরুষ।

আমাদের হৃদয়ে সর্বদা অমর হয়ে থাকবেন আমাদের প্রিয় কেশব জী। আমি ওনার বিদেহী আত্মার প্রতি আমার সশ্রদ্ধ প্রণাম নিবেদন করি।
ওম শান্তি।“

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here