অবৈধ অভিবাসীদের মদত দেওয়ার দায়ে তৃণমূলের স্বীকৃতি বাতিলের আর্জি সুকান্তর

আমাদের ভারত, ২১ মে: পশ্চিমবঙ্গে অবৈধ অভিবাসীদের মদত দেওয়ার দায়ে তৃণমূলের স্বীকৃতি বাতিলের আর্জি জানালেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শনিবার তিনি টুইটারে লিখেছেন, “টিএমসি প্রার্থী আলোরানী সরকার ২০২১ সালে বনগাঁ দক্ষিণ বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তিনি একজন বাংলাদেশী নাগরিক বলে জানিয়েছে কলকাতা হাইকোর্ট। তৃণমূল অবৈধ অভিবাসীদের পশ্চিমবঙ্গে বসতি স্থাপন করতে সাহায্য করেছিল, এখন এই অবৈধ নাগরিকরা তাদের নির্বাচিত হতে সাহায্য করছে। এই ধরনের পার্টির নিবন্ধন বাতিল করার জন্য ভারতের নির্বাচন কমিশনকে অনুরোধ করছি।

প্রসঙ্গত, বনগাঁ দক্ষিণ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন আলোরানি সরকার। ভোটে অবশ্য তিনি হেরে গিয়েছিলেন। জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী স্বপন মজুমদার। এর পরই পুনর্নিবাচনের জন্য আদালতে একটি আবেদন করেন আলোরানি। তাঁর দায়ের করা সেই আবেদন খারিজ করে দেয় আদালত। কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী এই খারিজের নির্দেশ দেন। এই ধাক্কা তো রয়েছেই। এর পর তাঁর নাগরিকত্ব নিয়েই প্রশ্ন ওঠে। বিজেপি প্রার্থীর আইনজীবী আদালতে জানান, তৃণমূলের প্রার্থী আসলে বাংলাদেশের ভোটার। তাই তাঁর এ দেশের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রয়েছে।

মামলা চলাকালীন উঠে আসে, তৃণমূল প্রার্থীর বাংলাদেশের ভোটার তালিকায় নাম রয়েছে। বিজেপি প্রার্থীর আইনজীবীর এমন দাবির বিপক্ষে কোনও জোরদার সওয়াল করতে পারেননি আলোরানির আইনজীবী। সে ক্ষেত্রে এমন একজন কীভাবে নির্বাচনে লড়াই করলেন, তা নির্বাচন কমিশনকে খতিয়ে দেখার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here