তৃণমূলে যোগদানের জল্পনা, যুব কংগ্রেস থেকে ইস্তফা জেলা সহ-সভাপতির, বিজেপিকে রুখতেই সিদ্ধান্ত, দাবি সুমিত দত্তের

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ৪ অক্টোবর: বিধানসভা নির্বাচনের আগে দক্ষিণ দিনাজপুর জেলা যুব কংগ্রেসের সহ-সভাপতি ও কার্যকরী কমিটির সদস্য থেকে ইস্তফা দিলেন সুমিত দত্ত। দীর্ঘদিন সক্রিয়ভাবে দলের সঙ্গে যুক্ত না থাকলেও বিজেপিকে রুখতেই তার এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। আগামীতে সদলবলে তৃণমূলের দলীয় পতাকা তুলে নিয়ে রাজনৈতিক লড়াইয়ে ঝাঁপিয়ে পড়তে চলেছেন সুমিত দত্ত বলেও জোর জল্পনা এখন বালুরঘাট শহরজুড়ে।

এদিন নিজের দেওয়া ইস্তফাপত্রে সুমিত দত্ত লিখেছেন, ভারতীয় জনতা পার্টির করাল গ্রাসে সমগ্র ভারত বর্ষ জুড়ে অন্ধকারাচ্ছন্ন পরিবেশের সৃষ্টি হয়েছে। বিজেপির করাল গ্রাস থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে ব্যর্থ প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। যার প্রতিবাদেই যুব কংগ্রেসের জেলা সহ-সভাপতি ও জেলা কংগ্রেসের কার্যকারী কমিটির সদস্য সহ ভারতীয় জাতীয় কংগ্রেসের সমস্ত পদ থেকেই ইস্তফা দিয়েছেন তিনি। বিধানসভা নির্বাচনের আগে দলের পদাধিকারী একজন নেতৃত্বের এমন পদত্যাগের ঘটনায় জেলায় কংগ্রেসের সাংগঠনিক দুর্বলতাকেই সামনে এনেছে বলে মনে করছেন জেলার রাজনৈতিক মহল। যার মাধ্যমে কিছুটা হলেও শহরে বাড়তি অক্সিজেন পাবে শাসক দল তৃণমূল কংগ্রেস।

দলত্যাগী নেতা সুমিত দত্ত জানিয়েছেন, কংগ্রেসে থেকে বিচক্ষণতার সাথেই দল পরিচালনা করে এসেছেন। প্রদেশ নেতৃত্বর উপর আস্থা হারিয়ে কংগ্রেসের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। তবে আগামীতে তৃণমূলে যোগদানের ব্যাপারে কিছু বলতে চাননি।

যদিও দক্ষিণ দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি গোপাল দেব জানিয়েছেন, দীর্ঘদিন ধরে দলের সঙ্গে কোনও সম্পর্ক ছিল না সুমিত দত্তের। ফলে দলীয় ভাবে তাকে শোকজের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তার আগেই সে দলকে ইস্তফা দিয়েছে। তার এই দল ছাড়াতে দলের কোনও ক্ষতি হবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here