বিনামূল্যে হোক করোনার পরীক্ষা , কেন্দ্রকে পরামর্শ সুপ্রিম কোর্টের

আমাদের ভারত, ৮ এপ্রিল:দেশের সমস্ত নাগরিকদের জন্য করোনা ভাইরাস বা কোবিড -১৯র পরীক্ষা বিনামূল্যে করা হোক। কেন্দ্র সরকারকে এমনই পরামর্শ দিল দেশের শীর্ষ আদালত। বেসরকারি ল্যাবে মোটা টাকার বিনিময়ে নয়, ভারতের যেকোনো নাগরিক যেনো বিনাপয়সায় করোনা ভাইরাসের পরীক্ষা করাতে পারেন, তা নিশ্চিত করার পরামর্শ দিলো দেশের সর্বোচ্চ আদালত।

বর্তমানে বেসরকারি ল্যাবে করোনা ভাইরাসের পরীক্ষা করতে ৪৫০০ টাকা খরচ হচ্ছে। বেসরকারি ল্যাব গুলো যাতে করোনা পরীক্ষার জন্য বেশি টাকা না নিতে পারে তা নিশ্চিত করতে কেন্দ্রকে দেখভাল করতে বলেছেন সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ ও বিচারপতি এস রবীন্দ্রনাথের ডিভিশন বেঞ্চ।

আদালতের পরামর্শ বেসরকারি ল্যাব গুলোকে সরকারই টাকা দিক পরীক্ষা করার। যাতে সাধারণ মানুষকে আর এই পরীক্ষা করার টাকা দিতে না হয়।

সুপ্রিমকোর্টের এই পরামর্শ নিয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলবেন সলিসিটর জেনারেল তুশার মেহতা। মারন ভাইরাস যে গতিতে ছড়াচ্ছে তাদের সরকারি ল্যাব যথেষ্ট নয়। সেই জন্যেই বেসরকারি ল্যাব গুলিকে করোনা পরীক্ষার অনুমোদন দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ওয়েবসাইট অনুযায়ী বুধবার বিকেল পর্যন্ত দেশে করোনি আক্রন্তের সংখ্যা ৫১৯৪ ও মৃত্যু হয়েছে ১৪৯ জনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here