সুশান্তের মৃত্যুর তদন্তে সিবিআই, সুপারিশ বিহার সরকারের

আমাদের ভারত, ৪ আগস্ট: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে সিবিআই তদন্তের সুপারিশ করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি জানান, “মঙ্গলবার সকালে সুশান্তের বাবার সঙ্গে কথা বলেছেন ডিজিপি। তিনি সিবিআই তদন্তে সম্মতি দিয়েছেন। তাই এবার এই তদন্ত আমরা সিবিআইকে সুপারিশ করছি।”

তবে এর মধ্যেই বিহার পুলিশ সুশান্তের বন্ধু ক্রিয়েটভ কনটেন্ট ম্যানেজার সিদ্ধান্ত পিঠানিকে জেরা করেছে পুলিশ। সে বলেছে সুশান্তের পরিবার তাকে চাপ দিয়ে রিয়ার বিরুদ্ধে বয়ান দিতে বাধ্য করেছে। সুশান্তর ম্যানেজারের বয়ানও রেকর্ড করা হয়েছে। এখনও পর্যন্ত এই কেশে দশজনকে জেরা করেছে বিহার পুলিশ। সুশান্তের দিদি, প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখন্ডে, সুশান্তের রাধুনী, বন্ধু, মনোবিদ এবং পরিচালক রুমি জাফরি রয়েছেন সেই তালিকায়।

তবে বিহার পুলিশ এখনো সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে জেরা করতে পারেনি। তারা জানিয়েছে রিয়া চক্রবর্তী নিখোঁজ। এদিকে রিয়া কৌঁশলী জানিয়েছেন বিহার পুলিশ তার মক্কেলকে কোন নোটিশ দেয়নি। সুশান্তের বাবা রিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। তার অভিযোগ রিয়া সুশান্তকে আত্মহত্যায় প্ররোচিত করেছেন।

সুশান্ত মৃত্যুর ঘটনা তদন্ত করতে বিহার থেকে পুলিশ মুম্বাইতে গিয়েছিল। কিন্তু সেখানে গিয়ে শুরু হয়ে যায় দড়ি টানাটানি। সুশান্তের মৃত্যুর তদন্তে মুম্বাইয়ে আসা আইপিএস অফিসারকে জোর করে করেনটাইনে পাঠানো হয়। টুইটারে তা নিয়ে অভিযোগ করেন বিহার পুলিশের ডিজি গুপ্তেশ্বর পান্ডে। মুম্বাই পৌরসভা সেক্ষেত্রে উত্তর দিয়ে বলেছে, বিমানে এসেছেষ বলেই সরকারি নির্দেশিকা মেনে তার হোম করেনটাইনে থাকা উচিত।

মুম্বাই পুলিশ কমিশনারে এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি। তার বক্তব্য, সুশান্তের মৃত্যুর রহস্য তদন্ত করার এক্তিয়ার মুম্বাই পুলিশের ,বিহার পুলিশের নয়। তার কথা অনুযায়ী কোনো অভিযোগ দায়ের হলে স্থানীয় থানাই সেই তদন্ত করে থাকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here