রাজ্যের কাছে এনওসি না পাওয়ায় উড়ালপুল নির্মাণ নিয়ে সংশয় পুরুলিয়ার ইলু ও তরাং স্টেশন সংলগ্ন এলাকায়

সাথী দাস, পুরুলিয়া, ১৮ নভেম্বর: রাজ্যের কাছে এনওসি না পাওয়ায় উড়ালপুল নির্মাণ নিয়ে সংশয় দেখা দিয়েছে ইলু ও তরাং স্টেশন সংলগ্ন এলাকায়। এমনই অভিযোগে সরব হয়ে কার্যত রাজ্য সরকারকে দুষলেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো।

দক্ষিণ পূর্ব রেলের রাঁচি ডিভিশনের মুরি চান্ডিল শাখার স্টেশনগুলোর যাত্রী স্বাচ্ছন্দের সেই দাবি রেলের কাছে তুলেছিলেন সাংসদ জ্যোতির্ময় মাহাতো। আজ সেই দাবি সরেজমিনে খতিয়ে দেখলেন ডিআরএম। স্থানীয় সাংসদ ও রেলের অন্যান্য আধিকারিকদের সঙ্গে নিয়ে ওই শাখার সুইসা, ইলু ও তরাং স্টেশন পরিদর্শন করেন তিনি। পরিদর্শনের পর সাংসদ জানান, “ডি আর এম জেলা প্রশাসনকে উড়াল পুল নির্মাণের জন্য এনওসি চেয়েছিলেন। চলতি বছরের সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে সেই চিঠি দিয়েছিলেন ডিআরএম। আজ দু’মাস হয়ে গেল কোনও উত্তর নেই। উন্নয়নে কোনও সহযোগিতা নেই। আর রাজ্য সরকার বলছে উন্নয়ন করছে না কেন্দ্র।”

রাঁচি ডিভিশনের অন্তর্গত পুরুলিয়া জেলার ৬ টি স্টেশন। এই স্টেশনগুলিতে নানান সমস্যা রয়েছে। যার মধ্যে শৌচালয়, পানীয় জল, ইলু তরাং লাইন বরাবর গুরত্বপূর্ণ রাস্তার আমূল সংস্কার রয়েছে। সেই বিষয়গুলি সমাধানের দাবি দীর্ঘদিনের বলে জানান স্থানীয় বাসিন্দা শংকর মাহাতো। স্থানীয়দের সেই দাবি রেলকে জানিয়েছিলেন সাংসদ। তারই পরিপেক্ষিতে এই পরিদর্শন। সাংসদ জানান, রেলের সঙ্গে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এবিষয়ে রাঁচির ডিআরএম জানান, কিছু কিছু সমস্যা আছে স্টেশন গুলিতে। সেগুলি খতিয়ে দেখা হল। এছাড়াও স্থানীয় কিছু সমস্যা আছে যেমন তরাং ও সুইসা স্টেশনের অদূরে উড়ালপুল। যার প্রস্তাব পাঠিয়েছি। কিন্তু এই উড়ালপুল তৈরী হলেও রাজ্য সরকার সাহায্য না করলে বেকার হয়ে পড়বে এই দাবি। কারণ, উড়াল পুল থেকে রাজ্য সরকার রাস্তা সংযোগ না করতে দিলে কার্যকর হবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here