করোনা আক্রান্ত হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ

আমাদের ভারত, কলকাতা, ৮ জুলাই: করোনা আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হিন্দু সংহতির প্রতিষ্ঠাতা তপন ঘোষ। আজ সকালের খবর, তাঁর অবস্থার সামান্য উন্নতি হলেও স্থিতিশীল রয়েছে।

জানা গেছে গত ২৮ জুন মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। আজ তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে তবে মোটের উপর এক প্রকার স্থিতিশীল বলে হাসপাতালে বুলেটিনে জানানো হয়েছে। বুলেটিন উদ্ধৃত করে হিন্দু সংহতির প্রাক্তন নেতা রাজা দেবনাথ জানান, তাঁর শরীরে অত্যন্ত ধীরগতিতে অক্সিজেনের মাত্রা বাড়ছে। কিডনিসহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ বা রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। তপন ঘোষের ফুসফুসে কিছু পুরনো সমস্যা ছিল। মূলত সেই চিকিৎসা চলছে। ডাক্তারদের একটি দল সর্বক্ষণ তাঁকে নজরে রেখেছেন।

পৃথিবীর বিভিন্ন দেশে তপন ঘোষের অনুরাগী আছেন। তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে উদ্বিগ্ন সেই অনুরাগীরা তাঁর আরোগ্য কামনা করে শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন, তাঁর খোঁজ খবর নিচ্ছেন বলে রাজা দেবনাথ জানিয়েছেন। তবে, তপনবাবুর চিকিৎসার খরচ কোনও সংগঠনের পক্ষ থেকে নয়, তাঁর পরিবারের পক্ষ থেকেই করা হচ্ছে।

উল্লেখ্য তপন ঘোষ একসময় আরএসএসের প্রচারক ছিলেন। পরবর্তীকালে কর্মপদ্ধতি নিয়ে মতবিরোধ হওয়ায় তিনি হিন্দু সংহতি তৈরি করেন। দেশ-বিদেশে তাঁর ডাক পড়ে। বৃটেনের পার্লামেন্টের তিনি বক্তব্য রেখেছেন। ইজরায়েলের গিয়েছেন। আমেরিকাতে বেশ কয়েকবার গিয়েছেন। সেখানে বহু অনুরাগী রয়েছে তাঁর। পরবর্তীকালে তিনি হিন্দু সংহতি থেকে সরে আসেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here