ট্রাম্প’কে এনে ওভার বাউন্ডারি হাঁকালেন মোদী, বললেন হিন্দু নেতা তপন ঘোষ

5

আমাদের ভারত, কলকাতা, ২৪ ফেব্রুয়ারি: মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরে মোদির চূড়ান্ত সাফল্য দেখছেন কট্টর হিন্দুনেতা তপন ঘোষ। তিনি মনে করছেন, ট্রাম্প’কে এনে মোদী ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। এখনো পর্যন্ত ট্রাম যা বলেছেন তাতে মোদীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ট্রাম্প।

তপন ঘোষ জানান, আহমেদাবাদে মোদী ও ট্রাম্প এর বক্তৃতা শুনলাম। ট্রাম্প ভারতের কথা এতো বিস্তারিত বললেন যে অবিশ্বাস্য। মোদীকে খুশি করতে হোম ওয়ার্ক বেশ ভালভাবেই করে এসেছেন। আর মোদীকে তো প্রশংসায় ভরিয়ে দিলেন। অনুষ্ঠানে কোনও আলাদা সঞ্চালক ছিল না। মোদীজী নিজেই মঞ্চ সঞ্চালন করলেন। কারণ উনি সময় নষ্ট করেন না।
বিশ্বের বৃহত্তম এই মোতেরা ক্রীড়া স্টেডিয়ামে অভূতপূর্ব সংবর্ধনায় অভিভূত ডোনাল্ড ট্রাম্প, পৃথিবীর সব থেকে শক্তিশালী ব্যক্তি, ভারত সম্বন্ধে সব কিছুই ইতিবাচক বললেন। সিএএ, ৩৭০ বা অন্য কোনও কিছু নিয়েই কোনও খোঁচা নেই, যা অনেকেই আশঙ্কা করছিল। তার উপর বাড়তি পাওনা, যা এবার লিস্টের মধ্যে ছিল না, ট্রাম্প বললেন যে ভারতের সঙ্গে বিরাট ব্যবসায়িক চুক্তিও হবে। আর সন্ত্রাসবাদ দমনেও কঠোরতম বার্তা দিলেন। ট্রাম্প যে কথা ও কাজে এক তার প্রমাণ অনেকবার দিয়েছেন। সুতরাং সব মিলিয়ে মোদীর ওভার বাউন্ডারি। এই রাজনৈতিক ও কূটনৈতিক সাফল্য সিএএ পরবর্তী ভারতের পরিস্থিতি সামলাতে তাঁকে অনেকটাই সাহায্য করবে।
ট্রাম্প সফরের আরো দেড় দিন বাকি আছে। দেখা যাক আরো কী কী হয়। অবশ্য বাঙালি বামপন্থীরা ট্রাম্পের উপস্থিতিতে দিল্লিতে নোংরামি করার কোনও চেষ্টাতেই খামতি রাখবে না। হ্যাঁ, সচেতন ভাবেই বলছি ‘বাঙালি বামপন্থী’।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here