মলমূত্র ত্যাগ করলে মানুষ সবল হয় দুর্বল নয়, তৃণমূলে ফেরত যাওয়া নেতাদের চূড়ান্ত কটাক্ষ তথাগত রায়ের

আমাদের ভারত, ১১ জুন: একুশের বিধানসভা নির্বাচনের আগে বিভিন্ন দল ছেড়ে বিজেপিতে যোগদানের একটা হিড়িক পড়ে গিয়েছিল। কিন্তু এই দলবদল নিয়ে বরাবর আপত্তি জানিয়েছিলেন প্রাক্তন বিজেপি নেতা তথাগত রায়। এই ইস্যুতে আক্রমণ করতে তিনি ছাড়েননি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকেও। এবার যেসব নেতা তৃণমূল থেকে এসে আবার তৃণমূলের ফিরে যাচ্ছেন তাদের চুড়ান্ত কটাক্ষ করে মলমূত্রের সঙ্গে তুলনা করলেন তথাগত রায়। কটাক্ষ করতে গিয়ে তিনি প্রয়াত সিপিআইএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি উক্তিতুলে ধরেন।

শুক্রবার টুইটারে তথাগত রায় লেখেন, “তৃণমূল থেকে বিজেপিতে আসা যেসব নেতা আবার তৃণমূলে ফিরে গেছেন তাদের সম্বন্ধে আমি প্রয়াত সিপিআইএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যের পুনরাবৃত্তি করছি। মলমূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না সবল হয়। ১৯৬৪ সালে যখন কমিউনিস্ট পার্টি ভাঙে তখন সিপিআ নেতাদের সম্বন্ধে এই উক্তি করেছিলেন হরেকৃষ্ণ কোঙার।

নির্বাচনের আগে তৃণমূলের প্রথম সারির এক ঝাঁক নেতা বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু ভোটের ফল বেরোনোর পর আবারও তারা তৃণমূলে ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন। আজ তো বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় তৃণমূলে যোগদান। মুকুল ছাড়াও ইতিমধ্যেই এই তালিকায় সোনালী, দীপেন্দু বিশ্বাস সহ একাধিক নেতা রয়েছেন তৃণমূল সুপ্রিমোকে চিঠি লিখে দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন তারা। দলবদলে জন্য ক্ষমাও চেয়েছেন সকলে। টুইটারে মুকুল রায় থেকে শুরু করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করেননি তথাগত। তবে সকলকে একসাথেই এভাবে আক্রমণ করেছেন বিজেপির এই বরিষ্ঠ নেতা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here