উন্মাদ ও আত্মঘাতী বাঙালি হিন্দুরাই অনুপ্রবেশকারী মুসলমানদের নাগরিকত্ব দাবি করছে: তথাগত রায়

আমাদের ভারত,১১ ডিসেম্বর: এবার নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করানো নিয়ে বিরোধীদের বিরুদ্ধে তোপ দাগলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। বিলের বিরোধিতা যারা করছেন তাদের উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন “উন্মাদ এবং আত্মঘাতী বাঙালী হিন্দু ছাড়া এরকম আচরণ কেউ করবে না।”

প্রসঙ্গত, এই সংশোধনী বিলে বলা হয়েছে, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে ধর্মীয় কারণে কোন অমুসলিম বিতারিত হলে তাদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে। বিরোধীদের দাবি এক্ষেত্রে মুসলমানদেরও যোগ করতে হবে। নাহলে এই বিলের কারণে ধর্মের ভিত্তিতে মানুষের মধ্যে ভেদাভেদ শুরু হবে। সংবিধান অনুযায়ী ভারতবর্ষ ধর্মনিরপেক্ষ দেশ। কিন্তু এই বিল পাস হলে ভারতের সংবিধান খণ্ডন করা হবে।

আর বিরোধীদের এই দাবিকে কটাক্ষ করে করেই প্রাক্তন বিজেপি সাংসদ তথাগত রায় সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,”বাড়ির মেয়েরা চোখের সামনে ধর্ষিতা হয়েছে, টেনে নিয়ে গেছে, ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে, পথের ভিখারী করে দিয়েছে ।এই অবস্থায় হিন্দুরা পূর্ববাংলা ছেড়ে এসেছেন। এখন এখানকার বাঙালি হিন্দুরা তাদের নাগরিকত্ব দেবার প্রতিবাদ করছে। বলছে যে মুসলমানরা তাদের ঘরছাড়া করেছিল তাদের নাগরিকত্ব দিতে হবে। উন্মাদ এবং আত্মঘাতী বাঙালী হিন্দু ছাড়া এরকম আচরণ কেউ করবে না। বাঙালি হিন্দু আজ বিলুপ্তির পথে। অতীতের রবীন্দ্রনাথ সুভাষচন্দ্র বিবেকানন্দের স্থান শুধু ইতিহাসের পাতায়।পাঁঠার মত তাদের নাম করে কোন লাভ নেই।”

বিরোধীদের বিরোধিতা সত্ত্বেও ধনী ভোটে লোকসভায় পাস হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। রাজ্যসভায়তেও এদিন এই বিল পেশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু এই বিলের বিরোধিতায় সোচ্চার বিরোধীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here