ভাড়া বৃদ্ধির দাবিতে সোমবার ২৪ ঘণ্টা ধর্মঘটের ডাক ট্যাক্সি সংগঠনগুলির

রাজেন রায়, কলকাতা, ১৯ সেপ্টেম্বর: লকডাউনের সুযোগে ভাড়া বৃদ্ধির দাবিতে বাস সংগঠনগুলির মতই অনড় ট্যাক্সি সংগঠন। ইতিমধ্যেই লকডাউনের জেরে স্থগিত হয়ে গিয়েছিল টাক্সি ধর্মঘট। আগামী সোমবার ২১ সেপ্টেম্বর সেই ধর্মঘট পুনরায় ডাকল এআইটিইউসি ট্যাক্সি সংগঠন। ওই দিন ২৪ ঘণ্টাই ধর্মঘটের ডাক দিয়েছে তাঁরা। মূলত ভাড়া বৃদ্ধির দাবিতেই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

করোনা আবহে কোনও রকম যানবাহনের ভাড়া বৃদ্ধি করা যাবেনা বলে জানিয়েছিল রাজ্য সরকার। এই নিয়ে বহুবার বৈঠকও করেছে তাঁরা। কিন্তু তা সত্ত্বেও রাজ্য সরকারের অনুমতি ছাড়াই পয়লা আগস্ট থেকে ট্যাক্সির ভাড়া বাড়িয়ে দেয় সংগঠনগুলি। উঠলেই ৫০ টাকা ভাড়া ধার্য করা হয়। যদিও সরকারের চাপ এবং সাধারণ মানুষের ট্যাক্সির থেকে মুখ ফিরিয়ে নেওয়ায় ভাড়া প্রত্যাহার করেন ট্যাক্সি মালিকরা।

তবে আবার ভাড়া বৃদ্ধির দাবি তুলেছে এই সংগঠন। তাঁদের দাবি, প্রথম দু কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা এবং পরে প্রতি কিলোমিটার ১৫ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হোক। এই প্রসঙ্গে ট্যাক্সি সংগঠনের আহ্বায়ক নওয়াল কিশোর শ্রীবাস্তব বলেন, ”ডিজেলের দাম দিন দিন বাড়ছে। অথচ ভাড়া বৃদ্ধির ব্যাপারে সরকার কোনও ভাবনাচিন্তা করছে না। আমরা একাধিকবার মুখ্যমন্ত্রী ও পরিবহণ মন্ত্রীকে চিঠি দিয়ে ভাড়া বৃদ্ধির আবেদন জানিয়েছি। কিন্তু, কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়েই আমরা ধর্মঘট ডাকলাম।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here