বাগডোগরা বায়ু সেনা শিবিরে চিতা বাঘের হানা, আহত চা শ্রমিক

আমাদের ভারত, শিলিগুড়ি, ২২ জুলাই: শিলিগুড়িতে বাগডোগরা বায়ু সেনা শিবিরে চিতা বাঘের হানা। চিতার হামলায় আহত হল চা শ্রমিক। নাম গোবিন্দ সিং। এই মুহূর্তে তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকাজুড়ে। চিতাবাঘের খোঁজে তল্লাশি চালাচ্ছে বাগডোগরা রেঞ্জের বনকর্মীরা।

শিলিগুড়ি ও সংলগ্ন এলাকা জুড়ে মাঝেমধ্যেই চিতা বাঘের হামলার ঘটনা ঘটছে। সম্প্রতি একটি চিতা বাঘ লোকালয়ে হামলা চালিয়ে শিলিগুড়ি পুরনিগমের ৪৬ নং ওয়ার্ডে একটি বাড়িতে বাড়িতে ঢুকে পড়ে। পরে বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বাঘটিকে উদ্ধার করে নিয়ে যায়। ঠিক একইভাবে বৃহস্পতিবার সকালে বাগডোগরার বায়ুসেনার সেনা ছাউনিতে চিতাবাঘের হামলায় আতঙ্ক ছড়াল এলাকায়। জানা গেছে, এদিন শ্রমিকরা সেনা ক্যাম্পে থাকা জঙ্গলে সাফাইয়ের কাজ করার সময় চিতাবাঘ গোবিন্দ সিং নামে এক শ্রমিকের উপর আচমকা হামলা চালায়। ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতাল সূত্রে খবর, আহত শ্রমিকের গলায় ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। অন্যদিকে এই ঘটনার খবর পাওয়ার পরেই বাগডোগরা রেঞ্জের বন কর্মীরা ঘটনাস্থলে গিয়ে চিতাবাঘের খোঁজে তল্লাশি শুরু করেছে।

কার্শিয়াং বনবিভাগের ডিএফও হরি কৃষ্ণ জানান, বৃহস্পতিবার সকালে বাগডোগরা সেনাছাউনিতে চিতা বাঘের হামলার ঘটনা ঘটে। ঘটনায় আহত হয়েছে এক শ্রমিক। ঘটনার পর বাগডোগরা রেঞ্জের বনকর্মীরা ঘটনাস্থলে গিয়ে চিতাবাঘের খোঁজ চালাচ্ছে। তবে গভীর জঙ্গল হওয়ার কারণে বাঘটিকে খুঁজতে সময় লাগছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here