ছাত্র ছাত্রীদের খাদ্য ও পাঠ্য সামগ্রী দান শিক্ষক সংগঠনের

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২৮ এপ্রিল: বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পূর্ব মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে তমলুকে বিদ্যাসাগর কৃষ্টি সম্মিলনী ভবন থেকে ১০১ জন ছাত্রছাত্রীর পরিবারের হাতে লকডাউনে খাদ্য ও পাঠ্য সামগ্রী তুলে দেওয়া হয় আজ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, সমিতির পক্ষ থেকে শিক্ষা ও শিক্ষকদের নানান দাবিতে আন্দোলনের পাশাপাশি বর্তমানে করোনার সংক্রমণ রুখতে লকডাউনে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোর কর্মসূচি গ্রহণ করেছে। তারই অঙ্গ হিসাবে তমলুকের এই ত্রাণ বিতরণ কর্মসূচি। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সমিতির জেলা সম্পাদক সতীশ সাউ, সহ সম্পাদক সৌমিত্র পট্টনায়ক, শিক্ষিকা চন্দনা দাস, প্রতিমা প্রধান ধাড়া সহ তমলুকের বিভিন্ন চক্রের দায়িত্ব প্রাপ্ত শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

সমিতির জেলা সম্পাদক সতীশ সাউয়ের অভিযোগ, করোনা পরিস্থিতিতেও সরকার মিড ডে মিলে পুষ্টিকর খাদ্য না দিয়ে শুধুমাত্র আলু, চাল দিয়ে দায় সেরেছে। তিনি ছুটির দিনগুলিতেও ডাল, ডিম, সোয়াবিন সহ শিশুর সম্পূর্ণ খাদ্যের দায়িত্ব নেওয়ার দাবি করেন। পাশাপাশি পাঠ্য বিষয়ের পুঙ্খানুপুঙ্খভাবে প্রশ্নের ভিত্তিতে মডেল আ্যক্টিভিটি টাস্ক ছাত্র ছাত্রীদের হাতে তুলে দেওয়ার দাবি জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here