বিএসএফের গুলিতে যুবকের মৃত্যুতে উত্তেজনা কোচবিহারের বালাভূতে, রাতভর বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার, ১০ আগস্ট: কোচবিহারের তুফানগঞ্জে ভারত-বাংলাদেশ সীমান্ত বালাভুতে বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু কে কেন্দ্র করে উত্তেজনা। বিএসএফের বিরুদ্ধে ক্ষোভ গ্রামবাসীদের, সারারাত মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ। পরে পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিতে গেলে ভাঙ্গচুর করা হয় একটি অ্যাম্বুলেন্স।

অভিযোগ, গত কাল সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ উত্তর বালাভুত এলাকায় বিএসএফ এর সঙ্গে ঝামেলা বাধে গ্রামবাসীদের। সেই সময় বিএসএফ গুলি চালালে বিএসএফের গুলিতে শাহিনুল হক নামে এক যুবকের মৃত্যু হয়। ঘটনার পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। অভিযুক্ত বিএসএফের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়ার দাবিতে মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। বালাভুত এলাকায় পথ অবরোধ করে তারা। পুলিশ মৃতদেহ উদ্ধার করতে গেলে একটা অ্যাম্বুলেন্সে ভাঙ্গচুর চালায় গ্রামবাসীরা। এরপর স্থানীয় বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের হস্তক্ষেপে অবরোধ তুলে নিয়ে মৃতদেহ পুলিশের হাতে হস্তান্তর করে এলাকাবাসী। ঘটনার পর বিএসএফের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী, বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে বলে দাবি করেন তিনি।

যদিও বিএসএফ সূত্রে জানানো হয়েছে, গতকাল সন্ধ্যায় গরু পাচারের জন্য দুষ্কৃতীরা জড়ো হয়েছে এই খবর পেয়ে ওই গ্রামে ঢোকে বিএসএফ। গ্রামবাসীরা বিএসএফকে আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে। এরপরই বাধ্য হয়ে গুলি চালায় বিএসএফ। ঘটনার তদন্ত শুরু করেছে তুফানগঞ্জ থানার পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here