দু-বছরের শিশুকে গুলি করা জঙ্গিকে এনকাউন্টারে খতম করল সেনা

দু-বছরের শিশুকে গুলি করা জঙ্গিকে এনকাউন্টারে খতম করল সেনা

আমাদের ভারত, ১১ সেপ্টেম্বর: জম্মু-কাশ্মীরে পুলিশের সঙ্গে তীব্র গুলির বিনিময় মৃত্যু হল শীর্ষ লস্কর-ই-তৈবার জঙ্গির। মৃত জঙ্গির নাম আসিফ মকবুল ভাট। তবে গুলির লড়াইতে আহত হয়েছেন দুই পুলিশ কর্মীও। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত সপ্তাহে কাশ্মীরের সোপারে এক ফল ব্যবসায়ী পরিবারের দু’বছরের শিশু সহ ৪ জনকে গুলিবিদ্ধ করেছিল এই আসিফ। এছাড়াও শ্রমিক শফিক আলমকেও গুলি করে হত্যা করেছিল আসিফ বলে অভিযোগ।

জানা গেছে আজ বুধবার গাড়িতে করে যাওয়ার পথে ক্রসিংয়ের সময় তাকে আটকায় নিরাপত্তারক্ষীরা। কিন্তু গাড়ি না থামিয়ে রক্ষীদের দিকে গুলি ছুড়তে ছুড়তে এগিয়ে যেতে থাকে আসিফ। পাল্টা গুলি ছোড়ে পুলিশও। দু’পক্ষের গুলিবিনিময় শেষ পর্যন্ত মৃত্যু হয় আসিফের।

গত সপ্তাহে আসিফের গুলিতে আহত ফল বিক্রেতার পরিবারের সদস্যরা কাশ্মীরে চিকিৎসাধীন। তাদের অবস্থা আপাতত স্থিতিশীল। কিন্তু দুবছরের শিশু উসমা জানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় অজিত দোভালের উদ্যোগে তাকে চিকিৎসার জন্য দিল্লি আনা হয়েছে। এইমসে ঐ শিশুটির চিকিৎসা চলছে।

অন্যদিকে, মঙ্গলবার পোস্টার লাগিয়ে কাশ্মীরের মানুষকে ভয় দেখানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল ৮ জঙ্গিকে। ধৃতদের নাম আইজিজ, ওমর মীর, তৌসিফ নাজার,ইমতিয়াজ নাজার,ওমর আকবর, বৈজ্ঞানিক লতিফ, ড্যানিশ হাবিব, শওকত আহমেদ মীর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 2 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.