বুলেট ট্রেন প্রকল্প পর্যালোচনা হবে, আগের ঘোষণা থেকে সরে এসে কোন ইঙ্গিত দিলেন শিবসেনার মুখ্যমন্ত্রী

আমাদের ভারত,২ ডিসেম্বর: মহারাষ্ট্রে শিবসেনা–এনসিপি কংগ্রেস জোট সরকার ক্ষমতায় আসার পরেই পরিষ্কার জানিয়েছিলেন মোদীর বুলেট ট্রেন প্রকল্পে মহারাষ্ট্র সরকার আর কোনো অর্থ বরাদ্দ করবে না। ফলে এই প্রকল্পের বাস্তবায়ন নিয়ে আশঙ্কা দানা বেঁধেছিল। কিন্তু রবিবার ঠাকরের কোথায় আবার কিছুটা আশার আলো দেখা যাচ্ছে এই প্রকল্প ঘিরে। একই সঙ্গে শিবসেনার এই সুর নরম করায় নতুন জল্পনার ছবি দেখছেন রাজনৈতিক মহলের একাংশ।

ঠাকরে ঘোষণা করেছেন, রাজ্যের যত উন্নয়ন মূলক কাজ চলছে সেগুলোর সব পর্যালোচনা করা হবে। উন্নয়নমূলক কাজগুলিতে খরচ কত, কি বাধা রয়েছে, সময়সীমা সহ সবটাই খতিয়ে দেখা হবে এবং তারপর সিদ্ধান্ত নেওয়া হবে, কোন কাজটি আগে করা হবে। একই সঙ্গে তিনি বলেন, এই সরকার সাধারণ মানুষের জন্য কাজ করতে চায়।ফলে প্রয়োজনীয় প্রকল্পের বিষয়টিও পর্যালোচনা করা হবে গুরুত্ব দিয়ে।

দর কষাকষি করতে গিয়ে বিজেপির সঙ্গে জোট ভেস্তে গেছে। ফলে ক্ষমতায় আসতে কংগ্রেস এনসিপির হাত ধরতে হয়েছে। কিন্তু এরপরও শিবসেনা প্রধান স্পষ্ট করেছেন তারা কখনোই সরে আসবেন না হিন্দুত্বের নীতি থেকে। একই সঙ্গে দেবেন্দ্র ফড়নবিশের প্রশংসাও করেছেন তিনি। বলেছেন বিরোধী দলনেতার পরিবর্তে একজন দায়িত্বশীল নেতা হিসেবে ফড়নবিশকে দেখতে চান। এরপর ঘোষণা করলেন মোদীর অন্যতম স্বপ্ন বুলেট ট্রেন প্রকল্প পর্যালোচনা করা হবে। একের পর এক এই সদর্থক ভূমিকা দেখেই জল্পনা আবার শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here