গাঁড়াপোতায় শুরু হয়েছে শপ্তক নাট্য সংস্থা আয়োজিত ২৩ তম বর্ষ নাট্যমেলা

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা,
১৭ জানুয়ারি: গাঁড়াপোতা শপ্তক নাট্য সংস্থা আয়োজিত ২৩ বর্ষ নাট্যমেলা। এই নাট্য মেলা দুটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে অনুষ্ঠিত হয় অনলাইন নাট্য উৎসব। বাংলাদেশ সহ পশ্চিমবঙ্গের তিনটি নাট্যদল অংশগ্রহণ করে ও মোট চারটি নাটক দেখানো হয় সংস্থার ইউটিউব চ্যানেলে।

দ্বিতীয় পর্বে নাট্য মেলার উদ্বোধন করেন নাট্য ব্যক্তিত্ব রাকেশ ঘোষ (পশ্চিমবঙ্গ নাট্য একাডেমী)। সম্মানিত করা হয় নাট্য ব্যক্তিত্ব চন্দ্র কীর্তি (ব্যাঙ্গালুরু) ও গৌরব কুমার হাজারিকা (অসম)। উদ্বোধনী নাটক “স্যাফো চিত্রাঙ্গদা” ও আমন্ত্রিত নাটক “নির্ভানা” মঞ্চস্থ হয়। এই নাটক দুটি নাট্য উৎসবকে এক উচ্চতায় নিয়ে গেছে। এছাড়াও দলের দুটি অণুনাটক সহ, ৩৭ টা শিশুশিল্পী নিয়ে বড়দের জন্য ছোটদের নাটক নিয়ে তিনটি নাটক মঞ্চস্থ হয়। অণুনাটক “সাধারণ মেয়ে” রচনা রবীন্দ্রনাথ ঠাকুর, নির্দেশনা রুমা চ্যাটার্জি ও প্রণয় বিশ্বাস। অণুনাটক “কৃষ্ণা” রচনা সব্যসাচী দেব, নির্দেশনা রিয়া মল্লিক ও প্রণয় বিশ্বাস। একাঙ্ক নাটক রবীন্দ্রনাথ ঠাকুরের “গুরু” নির্দেশনায় রুমা চ্যাটার্জি ও প্রণয় বিশ্বাস।

সম্পাদক প্রদীপ বিশ্বাস বলেন, এবছরে নাট্যমেলার ট্যাগলাইন “অচলায়তনের কপাট ভাঙার আকাঙ্ক্ষা” তা আমরা যথাযত করে তুলতে পেরেছি ও দিন গুনছি ২৪ বর্ষ নাট্যমেলার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here