করোনাকে জয় করে বাড়ি ফিরলেন ৯৯ বছরের বৃদ্ধ, সম্বর্ধনা দিতে বাড়িতে হাজির মহকুমা শাসক

আমাদের ভারত, ডায়মন্ড হারবার, ২ জুলাই: করোনা কে জয় করে বাড়ি ফিরলেন ৯৯ বছরের বৃদ্ধ শ্রীপতি ন্যায়বান। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার পুরসভা এলাকার ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শ্রীপতিবাবু। টানা আট দিন কলকাতায় তাঁর চিকিৎসা চলে। এরপরে বুধবার রাতে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি। বৃহস্পতিবার সকালে এই করোনা জয়ী বৃদ্ধকে সম্বর্ধনা জানাতে ডায়মন্ড হারবারের মহকুমা শাসক সুকান্ত সাহা ও প্রশাসনের অন্যান্য আধিকারিকরা তার বাড়িতে হাজির হন।

পরিবার সূত্রে জানা যায়, শ্রীপতি ন্যায়বান বেশ কিছু দিন আগে করোনায় আক্রান্ত হন। এরপরেই প্রশাসনিক উদ্যোগে তাঁকে কলকাতার হাসপাতালে পাঠানো হয়। অবশ্য ৮ দিন করোনার সাথে যুদ্ধ করে পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন তিনি। শতবর্ষের দোরগোড়ায় দাঁড়িয়ে করোনা যুদ্ধে জয়লাভ করে বাড়ি ফিরলেন এই যোদ্ধা।

শ্রীপতিবাবু সেনাবাহিনীতে ছিলেন। সেনাবাহিনী থেকে অবসর নেওয়ার পর তিনি সরকারি বিভাগেও চাকুরী করেছেন। অদম্য মনের জোরেই তিনি করোনাকে জয় করেছেন বলে দাবি পরিবারের। এদিন শ্রীপতি ন্যায়বানকে তাঁর বাড়িতে শুভেচ্ছা জানাতে যান ডায়মন্ড হারবারের মহকুমা শাসক সুকান্ত সাহা, ডায়মন্ড হারবার মহকুমা পুলিশ আধিকারিক শান্তনু সেন ও ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশীষ রায় সহ প্রশাসনের অন্যান্য ব্যক্তিবর্গ।

৯৯ বছর বয়সেও করোনাকে হারিয়ে বাড়িতে ফেরায় শ্রীপতি ন্যায়বানকে কুর্নিশ জানিয়েছে সমাজের অনেকেই। মহকুমা শাসক বলেন, “উনি যেভাবে মনের জোর নিয়ে করোনার সাথে লড়াই করে ফিরে এসেছেন তাঁকে আমরা কুর্নিশ জানাই। উনি এমনিতে আগে থেকেই অসুস্থ ছিলেন, কিন্তু সঠিক চিকিৎসার মধ্যে দিয়ে যে করোনাকে এত বয়সেও জয় করা যায় শ্রীপতিবাবু তার উদাহরণ। ধন্যবাদ চিকিৎসক ও প্রশাসনের অন্য আধিকারিকদের।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here