রাজবংশীদের পুঞ্জীভূত ক্ষোভের বহিঃপ্রকাশ চোপরায়, বললেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার

শ্রীরূপা চক্রবর্তী, আমাদের ভারত, ১৯ জুলাই: দীর্ঘ দিনের চাপা ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে আজ চোপরায়। রাজবংশী সমাজ চির বঞ্চিত থেকে গেছে। বামফ্রন্টের সময় তারা ছিল অবহেলিত। তৃণমূলের সময়েও আমল পায়নি তারা। ফলে বিজেপির হাত ধরে এগোনোর চেষ্টা করছে রাজবংশী সমাজ। আর তারফলেই তাদের উপর নেমে আসছে অত্যাচার। আজকের কিশোরী খুনের ঘটনার কারণ হিসেবে এমনটাই ব্যখ্যা করলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। তাঁর আরও অভিযোগ, আজ পুলিশের নিষ্ক্রিয়তার বিরুদ্ধে গর্জে ওঠা জনরোষকে ঢাকা দিতে অভিযোগের আঙুল বিজেপির দিকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ঘুরিয়ে দেবার চেষ্টা করছে জেলা প্রশাসন।

বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার বলেন, নির্যাতিতা কিশোরীর পরিবারের অভিযোগ, ওই কিশোরীকে ধর্ষণ করে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে। অর্ধ নগ্ন অবস্থায় কিশোরীর দেহ পাওয়া যায়। মৃতদেহ ছাড়াও সেখানে অন্য কোনও ব্যক্তির জুতো, আধার কার্ড সহ একাধিক জিনিস পাওয়া গেলেও পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেনি। আর এরফলেই বিক্ষুব্ধ মানুষ রাস্তা অবরোধ করে। তিনি বলেন, স্থানীয় মানুষের অভিযোগ পুলিশ নিরীহ জনগণের উপর লাঠিচার্জ করেছে টিয়ার গ্যাস ছুঁড়েছে। তার ভিডিও ফুটেজ রয়েছে। অথচ কিশোরী খুনের ঘটনায় জড়িত থাকা কারোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ।

সুকান্ত মজুমদার বলেন, উত্তরবঙ্গের রাজবংশী সম্প্রদায়ের মেয়েদের সঙ্গে এই ধরণের ঘটনা এই প্রথম নয়। এর আগেও এমনটা ঘটেছে। তাঁর অভিযোগ তৃণমূলের ছত্রছায়ায় থাকা এক বিশেষ সম্প্রদায়ের যুবকরা বারবার রাজবংশী মেয়েদের উপর ঝাঁপিয়ে পড়েছে। অথচ সেই সব ঘটনার তদন্তে প্রশাসনের কার্যকরী ভূমিকা ছিল না। আর তার ফলেই আজ রাজবংশীদের চুড়ান্ত ক্ষোভ দেখল রাজ্যবাসী।

সুকান্তবাবু বলেন, বামফ্রন্টের আমলে অবহেলিত রাজবংশীদের উপর তৃণমূলের আমলে অত্যাচারের মাত্রা বেড়েছে। ফলে বিজেপির হাত ধরে তারা এগোনোর চেষ্টা করছে। আর সেই কারণেই তৃণমূলের ইশারাতেই একটি বিশেষ সম্প্রদায়ের পুরুষের লালসার শিকার হয়েছেন রাজবংশী মহিলারা।

আজ কিশোরী খুনের ঘটনায় তীব্র জনরোষর কারণে দীর্ঘক্ষণ অবরুদ্ধ ছিল চোপরা। বালুরঘাটের বিজেপি সাংসদ ওই নির্যাতিতা কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করেন । মূলত তাঁর উদ্যোগেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিজেপির অভিযোগ, বেশ কয়েকজন নিরীহ মানুষকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের ছেড়ে দেওয়ার দাবি করা হয়েছে বিজেপির তরফে। একই সঙ্গে ওই কিশোরী ধর্ষণ ও খুনের ঘটনায় তদন্ত যদি প্রশাসন সঠিক ভাবে না করে তাহলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন বিজেপি সাংসদ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here