লকডাউন পরিস্থিতির মধ্যেই অভিনেতা-রাজনীতিককে পুলিশি হেনস্থার অভিযোগ

সৌভিক বন্দ্যোপাধ্যায় , কলকাতা, ২৩ মার্চ: লকডাউন পরিস্থিতির মধ্যেই বাংলা অভিনয় জগতের এক নামী অভিনেতা তথা রাজনীতিককে হেনস্থা করার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ওই অভিনেতার নাম সুরজিৎ চৌধুরী। সোশ্যাল মিডিয়ায় নিজের এই অভিজ্ঞতা বিস্তারিত জানিয়েছেন তিনি। এছাড়াও তিনি অভিযোগ জানিয়েছেন পাটুলি থানার অফিসার ইনচার্জ সৌম্য ঠাকুর এবং কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মাকে। সোমবার বিকেলে পাটুলি বাঘাযতীনে ঘটেছে এই ঘটনা।

প্রসঙ্গত, এই অভিনেতা তথা রাজনীতিক সুরজিৎ চৌধুরী টলিউডে একাধিক নামী বাংলা সিরিয়াল এবং সিনেমায় অভিনয় করেছেন। সম্প্রতি বিজেপিতে তিনি যোগদান করেছেন। অভিনেতার বক্তব্য, সোমবার বিকেলে পাটুলির বাঘাযতীনে তাঁর আবাসনের কাছাকাছি একটি ওষুধের দোকানে কিছু ওষুধ কিনতে গিয়েছিলেন। অভিযোগ, সেখানে কোনও জমায়েত না থাকা সত্ত্বেও একজন অফিসার হঠাৎই তাঁর দিকে লাঠি উঁচিয়ে তেড়ে আসেন। তিনি তাঁর পরিচয় দিলেও অফিসার কোনো কথা শুনতে চাননি। এমনকি তাঁর রাজনৈতিক পরিচয় দিলেও অফিসার তাঁকে আবার হেনস্থা করেন। ঘটনাস্থল থেকে চলে আসতে বাধ্য হন তিনি। কোনও কারণ না থাকা সত্বেও কেন তাঁকে এভাবে হেনস্থা করা হল, পুলিশের কাছে সেটাই জানতে চেয়েছেন সুরজিৎবাবু।

অন্যদিকে, পুলিশ জানিয়েছে, জমায়েত নিষিদ্ধ হওয়া সত্ত্বেও সুরজিৎবাবু রাস্তায় ঘুরে বেড়াচ্ছিলেন, তাই তাঁকে বারণ করা হয়েছিল। একজন সাধারণ নাগরিকের ক্ষেত্রে যা করা হত, সুরজিৎবাবুর ক্ষেত্রেও তাই করা হয়েছে। কিন্তু কোনওভাবে হেনস্থা করা হয়নি। তবে তাঁর বক্তব্য খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here