গুজবের জেরে বন্ধ করা রাস্তা খুললো প্রশাসন 

আমাদের ভারত, মেদিনীপুর, ১৬ এপ্রিল: করোনা মোকাবিলায় প্রশাসন প্রাণপণ চেষ্টা চালালেও কিছু এলাকায় গুজবের জেরে সাধারণ মানুষ ও সরকারি কর্মচারীরা নানা রকম সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

বেশকিছু দিন আগে খড়গপুর গ্রামীণ থানা এলাকার গুড়িয়ামারা গ্রামের একটি ছেলে কাজ করতে ওড়িশা গিয়েছিল কিন্তু কয়েকদিন আগে খাবার সমস্যা হওয়ায় সাইকেল নিয়ে বাড়ি আসে এবং বিষয়টি প্রশাসনকে জানায়। পরে আশাকর্মী ও প্রশাসনের লোকজন তার বাড়িতে এসে সুস্থ ও স্বাভাবিক অবস্থা দেখে যায় এবং ১৪ দিন গ্রাম ও নিজ পরিবার থেকে সম্পূর্ণ আলাদা থাকার নির্দেশ দেয়। নির্দেশ মত সে সামাজিক দূরত্ব বজায় রেখে থাকতে শুরু করে।

এরই মধ্যে গ্রামের কিছু লোক এলাকায় গুজব ছড়িয়ে দেয় সে খুব অসুস্থ অবস্থায় আছে। ফলে সংলগ্ন গ্রামগুলিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছেলেটির অসুস্থ থাকার গুজবের জেরে গুড়িয়ামারা গ্রামের বাসিন্দাদের ভূষিমাল ও অন্যান্য জিনিসপত্র দিতে অস্বীকার করে পাশের  ধাদকি গ্রামের দোকানদারেরা। পাশাপাশি ওই গ্রামের রাস্তা তিন দিক বেড়া দিয়ে ঘিরে দেয়, যাতে গুড়িয়ামারা গ্রামের লোক ধাদকি গ্রামে প্রবেশ করতে না পারে। রাস্তা ঘিরে দেওয়ার ফলে স্কুলে মিড ডে মিলের চাল সংরক্ষণে যেতে পারেনি কয়েকজন শিক্ষক। বিষয়টি খড়্গপুরের এসডিপিওকে জানানো হলে প্রশাসনের লোকজন এসে বেড়া তুলে
দেয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here