পুরুলিয়ায় আটকে থাকা ভিন জেলার শ্রমিকদের বাড়ি পাঠাল প্রশাসন

সাথী প্রামানিক, পুরুলিয়া, ৩ মে: লকডাউনে পুরুলিয়া জেলায় আটকে থাকা ভিন জেলার কয়েকশো পরিযায়ী শ্রমিককে বাসে করে বাড়ি পাঠাল স্থানীয় প্রশাসন ও পুলিশ।

শনি ও রবিবার পুরুলিয়া বাস স্ট্যান্ড থেকে সরকারি বাসে করে বাড়ি ফিরিয়ে দেওয়া হয় তাদের। বাসে ওঠার আগে শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। রওনা হওয়ার আগে পুরুলিয়া পৌরসভার উদ্যোগে প্রতিটি বাসকে স্যানিটাইজ করা হয়। পুরুলিয়া জেলার বিভিন্ন কাজে এসে বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, মালদা, পশ্চিম মেদিনীপুর সহ বিভিন্ন জেলার পরিযায়ী শ্রমিকরা আটকে পড়েন। দীর্ঘ প্রায় চল্লিশ দিন পরে বাড়ি ফিরতে পেরে খুশি শ্রমিকরা। 

বাস স্ট্যান্ডে এসে প্রতিটি বাসকে স্যানিটাইজ করা, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার তদারকি করেন পুরুলিয়া পৌরসভার উপ পুর প্রধান  বৈদ্যনাথ মণ্ডল, পুরুলিয়া সদর থানার ওসি দেবাশীষ ব্যানার্জি। দীর্ঘ পথ যাওয়ার সময় যাতে খাবারের কোনো অসুবিধা না হয় তার জন্য প্রতিটি শ্রমিকের হাতে তুলে দেওয়া হয় শুকনো খাবার। 

যে সব শ্রমিক ভিন জেলা থেকে কাজ করার জন্য পুরুলিয়ায় এসে আটকে রয়েছেন তাঁদের বাড়ি ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে  বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here