জলের তোড়ে ভেসে গেলো রায়গঞ্জের মহারাজাহাট ব্রিজের এ্যাপ্রোচ রোড, যোগাযোগ বিচ্ছিন্ন বহু এলাকার

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ৩১ জুলাই: জলের তোড়ে ভেসে গেলো রায়গঞ্জ ব্লকের মহারাজাহাট ব্রিজের এ্যাপ্রোচ রোড। এতে করে বেশ কয়েকটি গ্রামের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে রায়গঞ্জ শহরের। ফলে চরম সমস্যায় পড়েছে বহু মানুষ। খুব দ্রুত প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ ব্লকের মহারাজা এলাকায় কাঞ্চন নদীর উপরে ব্রিজটি দীর্ঘ দিন বেহাল অবস্থায় পড়ে ছিল। এই ব্রিজের উপর দিয়ে বহু মানুষ থেকে শুরু করে ছাত্রছাত্রী ও এ্যাম্বুলেন্স করে রোগী নিয়ে চলাফেরা করতো। এই ব্রিজটি মেরামতের দাবি জানিয়েছিল গ্রামবাসীরা। দীর্ঘ দিনে পরে ব্রিজ ও ব্রিজের সাথে এ্যাপ্রোচ রোডের কাজ চলছিল। বৃহস্পতিবার দুপুরে কাঞ্চন নদীর জলস্তর বেড়ে যাওয়ায় হঠাৎই ভেসে যায় এ্যাপ্রোচ রোডটি।

এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পাওয়া মাত্রই আশপাশ থেকে বহু মানুষ ছুটে আছে ঘটনাস্থলে।ছোটন চৌধুরী নামে স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, এ্যাপ্রোচ রোডটি ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ব্রিজের এই পারে মহারাজা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে আছে পাশাপাশি মহারাজা হাটও আছে। এই ব্রিজের উপর দিয়েই স্বাস্থ্য কেন্দ্রে যাতায়াত করতেন বহু মানুষ। ফলে এখন আর স্বাস্থ্য কেন্দ্রে যাওয়া যাচ্ছে না। ব্রিজের ওই পারে প্রায় সাত অঞ্চলে বহু মানুষ বিভিন্ন কাজে রায়গঞ্জে যায়। এখন রায়গঞ্জ যেতে হলে প্রায় ২৬ কিলোমিটার ঘুরে রায়গঞ্জে পৌছানো যাবে। ফলে চরম সমস্যার মুখে পড়তে হল গ্রামবাসীদের।
রামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান অমল সরকার জানিয়েছেন, ব্রিজটি ভেঙ্গে যাওয়ার ঘটনাটি বিডিওকে জানানো হয়েছে পাশাপাশি গ্রামবাসীরা যাতে এপার ওপার যাতায়াত করতে পারে তার জন্য পঞ্চায়েত পক্ষ থেকে একটি নৌকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে বলে জানান অমলবাবু।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here