ডিজে এবং শব্দবাজির বিরুদ্ধে তুলি ধরলেন শিল্পীরা

আমাদের ভারত, হাওড়া, ১৪ অক্টোবর: আসন্ন উৎসবের মরসুমে ডিজে এবং শব্দবাজির বিরুদ্ধে পথে নেমে তুলি ধরলেন শিল্পীরা। আর শিল্পীদের আঁকা চিত্র নিয়ে এর বিরুদ্ধে পথে নামলেন পরিবেশ প্রেমীরা। বুধবার সকালে মাধবপুর পরিবেশ চেতনা সমিতির উদ্যোগে ডিজে এবং শব্দবাজির বিরুদ্ধে উলুবেড়িয়ায় প্রতিবাদ মিছিল করা হল। মিছিল শুরু হওয়ার আগে এই প্রতিবাদের ভাষা ধরা পড়ল শিল্পীদের আঁকা চিত্রে। আর শিল্পীদের আঁকা চিত্র নিয়ে রাস্তায় নামল মাধবপুর পরিবেশ চেতনা সমিতির সদস্যরা।

এই বিষয়ে মাধবপুর পরিবেশ চেতনা সমিতির সম্পাদিকা জয়িতা কুন্ডু জানান, উৎসব মানে আনন্দ। কিন্তু তার পাশাপাশি এটা আমাদের মনে রাখতে হবে আমাদের আনন্দ যেন অন্যের নিরানন্দের কারণ না হয়ে দাঁড়ায়। বিশেষ করে ডিজে এবং শব্দবাজি আজ শিশু থেকে প্রবীনদের কাছে বিভীষিকা হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে উৎসবের মরসুমে এই দুই আতঙ্কে ভুগছে তারা। আর তাদের এই আতঙ্ক দূর করতে আমরা ডিজে এবং শব্দবাজি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে।

জয়ীতা কুন্ডু জানান, আমরা সমাজের সর্বস্তরের মানুষের কাছে আহ্বান করছি ডিজে এবং শব্দবাজি বর্জন করে উৎসবে আনন্দে মেতে উঠুন। তিনি জানান, শুধু সাধারণ মানুষ নয় হাওড়া গ্রামীণ জেলার প্রতিটি থানার পাশাপাশি হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপারের কাছে আমরা এই ব্যাপারে সহযোগিতার আবেদন জানাবো। জয়ীতা কুন্ডু জানান, আমাদের আশা সমাজের স্বার্থে সাধারণ মানুষ এই দুটো জিনিস বর্জন করবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here