তমলুকের বর্গভীমা মন্দির আজ থেকে খুলল ভক্তদের জন্য

আমাদের ভারত, পূর্ব মেদিনপুর, ১৩ জুন : ঐতিহাসিক তমলুকের ৫১ পীঠের এক পীঠ দেবী বর্গভীমা মন্দির আজ সকাল থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছে। মুখে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। গেটের সামনে মন্দির কর্তৃপক্ষের তরফে বসানো হয়েছে স্যানিটাইজার মেশিন। তার মধ্যে দিয়ে প্রবেশ করে তবেই মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা।

নাট মন্দিরে লাইনে দিয়ে তবেই পুজো দিতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বেশকিছু দাগ দেওয়া হয়েছে এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন লেখা স্টিকার লাগানো হয়েছে। ভক্তরা পুজোর ডালি নিয়ে মন্দিরের গর্ভগৃহের প্রবেশদ্বারের সামনেই রাখছেন এবং সেখানেই মন্দিরের পুরোহিত হাতে গ্লাভস মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে ফুল, বেল পাতা দিয়ে পুজো করছেন। ভক্তরা মন্দিরের গর্ভগৃহে পৌঁছাতে না পারলেও দীর্ঘদিন পর মন্দিরে এসে মায়ের কিছুটা দূর থেকেই পুজো দিতে পেরে বেজায় খুশি।

করোনা ভাইরাসে কথা মাথায় রেখে সব কিছু নিয়ম মেনে খোলা হয়েছে মন্দির তাই কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছেন ভক্তরা। অনেকে পুজো না দিলেও অনেকদিন পর মায়ের মন্দির খোলা হয়েছে তাই মায়ের দর্শন পাওয়ার আশায় ছুটে এসেছেন মন্দিরে।

দীর্ঘদিন মায়ের মন্দির বন্ধ থাকার কারণে পুজো দেওয়ার জন্য পুজোর সামগ্রী ও মন্দিরের ছবি সহ বিভিন্ন সামগ্রী নিয়ে যেসব দোকানদার বসত মন্দির চত্বরে সেই সব দোকান বন্ধ ছিল। আজ সেইসব দোকানগুলি দীর্ঘদিন বাদে খোলা হয়েছে এর ফলে খুশি দোকানদাররাও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here