কামারপুকুর মঠে পালিত হল শ্রীরামকৃষ্ণের ১৮৫ জন্মতিথি

আমাদের ভারত,আরামবাগ, ২৫ ফেব্রুয়ারি: কামারপুকুর রামকৃষ্ণ মঠে পালিত হল ১৮৫ রামকৃষ্ণ জন্ম তিথি ও উৎসব। এই উপলক্ষে কামারপুকুর মঠ থেকে আজ সকালে একটি প্রভাতফেরি বের হয়। কামারপুকুর লাহাবাজার হয়ে কামারপুকুর চটি পর্যন্ত গিয়ে কামারপুকুর রামকৃষ্ণ মঠে এসে শেষ হয় প্রভাতফেরি।

প্রভাত ফেরিতে গোঘাটের বিধায়ক মানষ মজুমদার ও রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ মহারাজ,  স্কুলের ছাত্র-ছাত্রী ও বহু ভক্ত উপস্থিত ছিলেন। পরে আরতির মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর ভক্তিগীতি, কীর্তন, বাউল গান , ভজন ও ধর্মসভা, সন্ধ্যা আরতি বৈদিক শান্তি মন্ত্র, গান ও বিশেষ পুজো হয়। এরপর প্রার্থনা, ভোগ বিতরণ, দুপুরে ধর্মসভা ও  সন্ধ্যায় প্রার্থনা‌ ধর্মীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান চার দিন ধরে চলবে ।

রামকৃষ্ণ জন্মতিথি উপলক্ষে  মেলা বসেছে। মেলা চলবে ১৫  দিন ধরে। কামারপুকুর মঠের মহারাজ স্বামী লোকোত্তরা নন্দজি মহারাজ বলেন, ” সকালে প্রভাতফেরি বাউল গান, ভজন, ভক্তিগীতি, ঠাকুরের পুজো অর্চনা ও হোমজ্ঞের মাধ্যমে শুরু হয়েছে। কুড়ি হাজারের বেশি ভক্তদের প্রসাদ বিতরণের ব্যবস্থা আছে। এই উপলক্ষে চার দিন ধরে ঠাকুরের নাম গান বিভিন্ন রকম অনুষ্ঠান রয়েছে। রামকৃষ্ণ জন্মতিথি উৎসব উপলক্ষে আজ কামারপুকুর মঠে কয়েক হাজার পূণ্যার্থী উপস্থিত হয়েছিলেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here