শুধু পুরুলিয়া শহরেই ৫০ হাজার মাটির প্রদীপ বিতরণ বিজেপির

সাথী দাস, পুরুলিয়া, ৪ আগষ্ট: বুধবার সন্ধ্যায় কয়েক লক্ষ প্রদীপ জ্বলবে পুরুলিয়ায়। অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষে এই অকাল দেওয়ালি সারা দেশের সঙ্গে পুরুলিয়াতেও দেখা যাবে। উদ্যোগী শুধু বিজেপি নয়, রাম ভক্ত, ধর্মপ্রাণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে বিশেষ মুহূর্তে প্রদীপ জ্বালিয়ে ইতিহাসের সাক্ষী হতে প্রস্তুত হয়েছেন। পুরুলিয়া জেলার শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

পুরুলিয়া শহরেই লক্ষাধিক প্রদীপ জ্বলবে বলে অনুমান বিজেপি নেতৃত্বের। কুমোরের বাড়ি থেকে ৫০ হাজার মাটির প্রদীপ ইতিমধ্যে বিজেপির জেলা কার্যালয়ে আনা হয়েছে। প্রদীপগুলি জীবাণুমুক্ত করা হয়। সাধারণত প্রান্তিক ও ইচ্ছুক পরিবারের হাতে প্রদীপগুলি তুলে দেওয়া হবে বলে জানান বিজেপি জেলা সাধারণ সম্পাদক বিবেক রাঙ্গা। পুরুলিয়া শহর মন্ডলের অন্যতম সভাপতি সত্যজিৎ অধিকারী বলেন, ‘প্রদীপগুলি বাড়িতে বাড়িতে গিয়ে বিতরনের কাজ শুরু হয়ে গিয়েছে। যে সব পরিবার আমাদের কাছে আগে থেকে প্রদীপ দেওয়ার জন্য বলে ছিলেন তাঁদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ‘

রাজনৈতিক মহলের বক্তব্য, ভূমিপুজনকে সামনে রেখে প্রদীপের সলতে পাকাচ্ছে বিজেপি। তেল দিয়ে শুধু প্রজ্বলনের সময়ের অপেক্ষা মাত্র।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here