রাহুল সিনহার হুঁশিয়ারিতে অস্বস্তিতে বিজেপি, ড্যামেজ কন্ট্রোলে মুকুল

সাথী দাস, আমাদের ভারত, পুরুলিয়া, ২৭ সেপ্টেম্বর: রাহুল সিনহার বক্তব্যে দলের অস্বস্তি কাটাতে ড্যামেজ কন্ট্রোলে’ নেমে পড়লেন বিজেপি কেন্দ্রীয় কমিটির নবনিযুক্ত সহ-সভাপতি মুকুল রায়। রবিবার পুরুলিয়ায় দলের সাংগঠনিক সভায় যোগ দিতে এসে সংবাদমাধ্যমের কাছে রাহুল সিনহার বক্তব্য নিয়ে তাঁর মতামত জানান মুকুল। তিনি রাহুল সিনহার প্রশংসা করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালান। তিনি বলেন,
“রাহুল সিনহা ভারতীয় জনতা পার্টির একটা মুখ। দীর্ঘদিন ধরে দায়িত্বের সাথে দল পরিচালনা করেছেন। সুতরাং একটা লোকের ৩০ বছর ধরে রাজনৈতিক ইতিহাস কখনই মানুষের একটা কথার উপর তাঁর বিচার করা ঠিক নয়।”  আত্মবিশ্বাসের সঙ্গে মুকুল বলেন, তাঁর সঙ্গে কথা হয়েছে। আলাপ আলোচনার মধ্য দিয়েই সমস্যা মিটে যাবে।

প্রসঙ্গত, দলের কেন্দ্রীয় সম্পাদকের পদ থেকে বাদ পড়ে বিজেপি নেতা রাহুল সিনহা নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে জানান, “জন্মলগ্ন থেকে বিজেপি করে আমি আমার শেষ পুরষ্কার পেলাম”। শনিবার দিল্লি থেকে বিজেপির সর্বভারতীয় কমিটি ঘোষণা হয়। সর্বভারতীয় কমিটির সম্পাদকের পদ থেকে রাহুল সিনহাকে সরিয়ে দেয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তাঁর জায়গায় কেন্দ্রীয় কমিটির সম্পাদক হন মুকুল ঘনিষ্ঠ অনুপম হাজরা।
প্রাক্তন বোলপুরের সাংসদ অনুপম হাজরার এই পদ একেবারেই মন থেকে মানতে পারেননি রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহা। তিনি বলেন, তৃণমূলের থেকে এসে সবাই গুরুত্বপূর্ণ পদ পেয়ে যাচ্ছে। আর যারা বিজেপি সারা জীবন করে আসলো তাদের দলে কোনও দাম থাকছে না। দল আজকে সবথেকে অামার জীবনের বড় পুরস্কারটা দিল বলে জানান রাহুল সিনহা। একই সঙ্গে দলকে হুঁশিয়ারিও দেন তিনি।

আর এর পর রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়ে যায়। অস্বস্তিতে পড়ে বিজেপি। এদিন কার্যত দলের ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েন অভিজ্ঞ রাজনীতিক মুকুল রায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here