প্রত্যেক পুরসভার জন্য আলাদা ইস্তেহার তৈরি করা নিয়ে বিজেপির বৈঠক

4

আমাদের ভারত, কলকাতা, ১৪ ফেব্রুয়ারি: প্রত্যেক পুরসভার জন্য আলাদা ইস্তেহার নিয়ে পুরভোটের প্রস্তুতি বৈঠক শুরু করল রাজ্য বিজেপি। শুক্রবার দক্ষিণ কলকাতায় মহারাষ্ট্রনিবাসে রাজ্য বিজেপি পুরভোটের প্রস্তুতি নিয়ে একটি বৈঠক করে। বৈঠকে হাজির ছিলেন, এরাজ্যের সহকারি পর্যবেক্ষক অরবিন্দ মেনন, দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সংগঠন সম্পাদক সুব্রত চ্যাটার্জি সহ দলের সাধারণ সম্পাদকরা।

সামনেই সেমিফাইনালের লড়াই। সেই লড়াইয়ের কৌশল ও প্রস্তুতি নিয়ে জেলা সভাপতিদের মতামত প্রথমেই জানতে চান কেন্দ্রীয় নেতারা। প্রত্যেক জেলা সভাপতি কেন্দ্রীয় নেতাদের জানিয়েছেন, পুরভোটের লড়াইয়ের জন্য তারা তৈরি। তবে পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি দলের কেন্দ্রীয় ও রাজ্য নেতাদের কাছে জানিয়েছেন জেলা সভাপতিরা। দলের জেলা সভাপতিদের এদিনের বৈঠকে বুঝিয়ে দেওয়া হয়েছে সিএএ ইস্যুকেই হাতিয়ার করে পুরভোটে শাসক দলের বিরুদ্ধে লড়াই করতে হবে। এই ইস্যু ছাড়াও স্থানীয় সমস্যা পুরভোটের আগে মানুষের কাছে তুলে ধরতে দলের কর্মসূচি নিতে হবে বলে বৈঠকে জানিয়েছেন দলের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব। পুরভোটে যাতে কখনই দলের নেতাদের মতাপার্থক্য প্রকাশ্যে না আসে তা জেলার নেতাদের স্মরণ করান দলের কেন্দ্রীয় ও রাজ্য নেতারা।

কিন্তু পুরভোটে প্রত্যেক পুরসভার জন্য আলাদা ইস্তেহার তৈরি নিয়ে অবশ্য বৈঠকের পর দ্বন্দ্ব তৈরি হয়েছে। জেলার পুরসভা ভোটে কারা এই ইস্তেহার তৈরি করবে তা নিয়ে বৈঠকে কোনও আলোচনা হয়নি। এমনকি এব্যাপারে জেলাসভাপতিতের কাছে নিদির্ষ্ট ভাবে কোনও রাজ্য নেতারা নির্দেশ দেননি বলেই দলীয় সূত্রের খবর। তবে পুরভোট নিয়ে যে বৈঠক হয়েছে তা সাংবাদিকদের জানান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, সামনেই পুরভোট। তার আগে দলের নেতারা একটা প্রস্তুতি বৈঠক করেছে। আমরা পুরভোটে লড়াইয়ের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here